Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৮ মার্চ, ২০১৭ ১৮:৪৭ অনলাইন ভার্সন
আপডেট :
দিনটা হতে গিয়েও হলো না টাইগারদের
অনলাইন ডেস্ক
দিনটা হতে গিয়েও হলো না টাইগারদের

প্রথমদিন চার উইকেটে ৩২১ রানের সঙ্গে দ্বিতীয় দিনে আরও ১৭৩ রান যোগ করতে পেরেছে শ্রীলঙ্কা। এতে গল টেস্টের প্রথম ইনিংসে লঙ্কারদের রান দাঁড়িয়েছে ৪৯৪ রান।

নিঃসন্দেহে বড় স্কোর। কিন্তু পাল্টা জবাব দিয়ে দ্বিতীয় দিনটা নিজেদের করার ইঙ্গিত দিচ্ছিলেন দুই টাইগার ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। কিন্তু তামিমের একটি 'ভুলে' সব এদিক-ওদিক হয়ে গেছে। যা অনেকদিন টাইগার এই ড্যাশিং ওপেনারকে তাড়িয়ে বেড়াবে। তারপরও দিন শেষে তামিম ইকবাল ও সৌম্য সরকারের অর্ধশতকের ওপর ভর করে দুই উইকেট হারিয়ে ১৩৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। লঙ্কানদের প্রথম ইনিংস এখনও ৩৬১ রানে পিছিয়ে টাইগাররা।

গল টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৪৯৪ রানের জবাবে বুধবার দুর্দান্ত সূচনা করে ওপেনার সৌম্য সরকার ও তামিম ইকবাল। কিন্তু 'কট বিহাইন্ড' এর একটি আবদনে আম্প্যায়ার সাড়া না দিলেও রান নিতে গিয়ে আউট হয়ে ফিরে যান তামিম। ওই সময় বলটি উইকেটকিপার ডিকওয়ালার হাতেই ছিল। কিন্তু বলটি পেছনে গেছে ভেবে রানের জন্য দৌড় দেন। আর তখনই স্ট্যাম্প ভেঙে দেন ডিকওয়ালা। আর এর মধ্য দিয়ে পরিসমাপ্তি ঘটে ১১৮ রানের দুর্দান্ত এক পার্টনারশিপের। এরপর মুমিনুল হক ব্যাটিংয়ে আসলেও থিতু হতে পারেননি। ব্যক্তিগত ৭ রান করে এলবিডব্লিউর শিকার হন টাইগার এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান। যদিও আরেক ওপেনার সৌম্য সরকার এখনও ৬৬ রানে অপরাজিত রয়েছেন। আর সঙ্গী হিসেবে ক্রিজে আছেন দলীয় অধিনায়ক মুশফিকুর রহিম।

এর আগে, কুশল মেন্ডিসের ১৯৪, অ্যাসেলা গুনারত্নের ৮৫ এবং নিরোশান ডিকওয়েলার ৭৫ রানের ওপর ভর করে সব কয়টি উইকেট  হারিয়ে ৪৯৪ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। বাংলাদেশের হয়ে মেহেদি হাসান মিরাজ চারটি এবং মুস্তাফিজুর রহমান দুটি উইকেট লাভ করেন। একটি করে নেন তাসকিন আহমেদ, শুভাশিস রায় ও সাকিব।  

বিডি-প্রতিদিন/০৮ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow