Bangladesh Pratidin

ফোকাস

  • এমপি বদিসহ মাদকের সাথে যেই জড়িত থাক না কেন সবাইকে আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের
  • ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ১ জুন
  • প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে বিতর্ক ; এবার ভেনেজুয়েলার দুই কূটনীতিককে বহিষ্কার করল যুক্তরাষ্ট্র
  • পৃথিবীর হয়ে যুক্তরাষ্ট্র সিদ্ধান্ত নেবে না, রুহানির হুঙ্কার
  • ডিএসসিসির নির্দেশনা উপেক্ষা করে বেশি দামে মাংস বিক্রির অভিযোগ
  • তালিকা অনুযায়ী সব মাদক ব্যবসায়ীকে আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
  • মাদকবিরোধী অভিযানে পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ৮ মাদক ব্যবসায়ী নিহত
প্রকাশ : ৯ মার্চ, ২০১৭ ২৩:৪৩ অনলাইন ভার্সন
স্মিথের বিপক্ষে আইসিসিতে ভারতের অভিযোগ
অনলাইন ডেস্ক
স্মিথের বিপক্ষে আইসিসিতে ভারতের অভিযোগ

দুই দেশকেই ক্রিকেটের মোড়ল বলা হয়। এবার সেই মোড়লদের মধ্যে বিবাদ। সেটা গড়ালো আইসিসি পর্যন্ত। ব্যাঙ্গালুরু টেস্টে অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথের ডিআরএস চাওয়া নিয়ে যে বিতর্কের সূচনা হলো, তা দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে যুদ্ধ বাধিয়ে দেয়ার মত অবস্থা। অস্ট্রেলিয়া অধিনায়কের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে লিখিত অভিযোগ জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আগেও বলা হয়েছিল, তারা আইসিসির হস্তক্ষেপ চায় এ ঘটনায়। ডিআরএস নিয়ে গত মঙ্গলবার ম্যাচের শেষ দিন ভারত অধিনায়ক বিরাট কোহালি মুখ খোলাতেই নড়েচড়ে বসেছে সব পক্ষ। কিন্তু আইসিসির ভূমিকায় রীতিমতো স্তম্ভিত বিসিসিআই। কারণ আইসিসি এই ইস্যুতে জড়াতে চাইছে না।

অনেক বাক্য বিনিময় আর জল ঘোলার পরে শেষ পর্যন্ত বৃহস্পতিবার অসি অধিনায়ক স্টিভেন স্মিথ ও পিটার হ্যান্ডসকবের বিরুদ্ধে আইসিসির কাছে অভিযোগ জানাল বিসিসিআই। আগেও বিসিসিআই লিখিত অভিযোগ জানিয়েছিল ম্যাচ রেফারি ক্রিস ব্রডের কাছে। তাতে কাজ না হওয়ায় এবার সরাসরি আইসিসির কাছেই অভিযোগ দায়ের করল বিসিসিআই।  

ব্যাঙ্গালুরুতে দ্বিতীয় টেস্টের শেষ দিন স্টিভ স্মিথের ডিআরএস চাওয়া নিয়ে বিতর্কের শুরু। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে প্রশ্ন তুলে সেই বিতর্ককে উসকে দিয়েছিলেন ভারত অধিনায়ক। তার পর দুই অধিনায়ককে সমর্থন করতে মাঠে নেমে পড়ে দুই ক্রিকেট বোর্ড। এরপরই বিষয়টা নিয়ে উত্তাপ বাড়তে থাকে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow