Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১০ মার্চ, ২০১৭ ১২:২২ অনলাইন ভার্সন
চতুর্থ দিনের প্রথম আঘাত তাসকিনের
অনলাইন ডেস্ক
চতুর্থ দিনের প্রথম আঘাত তাসকিনের

গল টেস্টে প্রথম ইনিংস শেষে ১৮২ রানের লিড নিয়ে সুবিধাজনক অবস্থানে থাকা শ্রীলঙ্কা চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে। ২৩তম ওভারে এসে থারাঙ্গা-করুনারাত্নের ওপেনিং জুটি (৬৯) ভেঙেছেন তাসকিন আহমেদ।

ডিপ স্কয়ার লেগে মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ধরা পড়েন দিমুথ করুনারাত্নে (৩২)।

তবে এরই মধ্যে তাদের দলীয় লিড আড়াইশ’ ছাড়িয়েছে। বাংলাদেশকে চ্যালেঞ্জিং টার্গেট ছুঁড়ে দিতে চোখ রাখছে স্বাগতিকরা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ২৭ ওভার শেষে এক উইকেটে ৮০। উপুল থারাঙ্গা ৩৭ ও কুশল মেন্ডিস ৪ রানে ব্যাট করছেন।

গল টেস্টে শ্রীলঙ্কার ৪৯৪ রানের জবাবে তৃতীয় দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ৩১২ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। তৃতীয় দিনের তৃতীয় সেশন ভাসিয়ে নিয়ে যায় বৃষ্টি! মাত্র ৫১.২ ওভারের খেলা হয়। বাংলাদেশকে অলআউট করলেও বৃষ্টির কারণে লঙ্কানদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা হয়নি। তাই টেস্টের চতুর্থ দিনের খেলায় ব্যাটিংয়ে নেমেছে লঙ্কানরা।

 

এর আগে মুশফিক-মিরাজের ১০৬ রানের জুটিতে ফলোঅন এড়ায় টাইগাররা। অধিনায়ক মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ৮৫। দলীয় ৩০৮ রানে নবম ব্যাটসম্যান হিসেবে বিদায় নেন তিনি। চার রান যোগ হতেই দলীয় ইনিংসের সমাপ্তি ঘটে। মিরাজ করেন ৪১। ২৩ রান করে আউট হন সাকিব আল হাসান।

এর আগে ১১৮ রানের ওপেনিং জুটিতে দুর্দান্ত শুরু এনে দেন তামিম ইকবাল (৫৭, রানআউট) ও সৌম্য সরকার (৭১)। কিন্তু, মুমিনুল-সাকিব-লিটন-মাহমুদউল্লাহদের ব্যর্থতায় ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় লঙ্কানদের হাতে।

তিনটি করে উইকেট লাভ করেন দুই স্পিনার দিলরুয়ান পেরেরা ও দলপতি রঙ্গনা হেরাথ। সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা ও লক্ষণ সান্দাকান নেন একটি করে।

প্রথম ইনিংসে কুশল মেন্ডিসের (১৯৪) ব্যাটিং নৈপুণ্যে স্কোরবোর্ডে ৪৯৪ রান তোলে টস জিতে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা। অর্ধশতক হাঁকান অাসিলা গুনারাত্নে (৮৫), নিরোশান ডিকওয়েলা (৭৫) ও দিলরুয়ান পেরেরা (৫১)। একাই চার উইকেট দখল করেন মিরাজ। মোস্তাফিজুর রহমান দু’টি আর একটি করে নেন সাকিব, তাসকিন আহমেদ ও শুভাশিস রায়।

বিডি প্রতিদিন/১০ মার্চ ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow