Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১০ মার্চ, ২০১৭ ১৬:৫৩ অনলাইন ভার্সন
আপডেট :
৪৫৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে টাইগাররা
অনলাইন ডেস্ক
৪৫৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে টাইগাররা
সংগৃহীত ছবি

গল টেস্টের চতুর্থ দিনে স্বাগতিক শ্রীলঙ্কা নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ২৭৪ রান করে  ইনিংস ঘোষণা করে। যার ফলে বাংলাদেশকে জয়ের জন্য ৪৫৭ রান করতে হবে।

গল টেস্ট নিজেদের করে নিতে হলে টাইগারদের রেকর্ড গড়েই তা করতে হবে।

বৃহস্পতিবার তৃতীয় দিনের তৃতীয় সেশন বৃষ্টি কারণে খেলা আর মাঠে গড়ায়নি। তৃতীয় দিন মাত্র ৫১.২ ওভার খেলা হয়। বাংলাদেশকে ৩১২ রানে অলআউট করলেও বৃষ্টির কারণে লঙ্কানদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা হয়নি।

গল আন্তর্জাতিক স্টেডিয়ামে শুক্রবারের প্রথম সেশনে  ৩৩ ওভার ব্যাট করে দিমুথ করুনারাত্নের (৩২) উইকেট হারিয়ে ৮৭ রানে করে শ্রীলঙ্কা। ২৩তম ওভারে এসে ওপেনিং পার্টনারশিপ (৬৯) ভাঙেন তাসকিন আহমেদ। প্রথম ইনিংসে ১৯৪ রান করা কুশল মেন্ডিস ৪২তম ওভারে ব্যক্তিগত ১৯ রানে সাকিব আল হাসানের বলে তাসকিন আহমেদের হাতে ধরা পড়েন।

ক্যারিয়ারের তৃতীয় টেস্ট সেঞ্চুরি তুলে নেন অভিজ্ঞ বাঁহাতি ব্যাটসম্যান থারাঙ্গা। মেহেদী হাসান মিরাজের বলে বোল্ড হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ১১৫। দলীয় ১৯৮ রানে তৃতীয় উইকেট হারায় লঙ্কানরা। এক রান যোগ হতেই প্রথম ইনিংসে ৮৫ রান করা আসিলা গুনারাত্নকে (০)  সাজ ঘরে ফেরান সাকিব।

এরপর নিরোশান ডিকওয়েলাকে (১৫) লিটন দাসের গ্লাভসবন্দি করেন মিরাজ। একই ওভারে (৬১তম) প্রথম ইনিংসের তৃতীয় ফিফটি হাঁকানো দিলরুয়ান পেরেরাকে ফেরাতে পারতেন মিরাজ। কিন্তু মিডউইকেটে তার ক্যাচ হাতছাড়া করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

দিনেশ চান্দিমাল ৭৫ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন। ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে দিলরুয়ান পেরেরা ব্যক্তিগত ৩৩ রানে উইকেটের পেছনে লিটনের হাতে ধরা পড়েন তিনি। পেরেরার উইকেটটি তুলে নেন মোস্তাফিজ।

বাংলাদেশের হয়ে মিরাজ আর সাকিব দুটি করে উইকেট পান। একটি করে উইকেট নেন মোস্তাফিজ আর তাসকিন।

 

বিডি-প্রতিদিন/ ১০ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-২

আপনার মন্তব্য

up-arrow