Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১১ মার্চ, ২০১৭ ১২:৫১ অনলাইন ভার্সন
আপডেট : ১১ মার্চ, ২০১৭ ১২:৫৭
মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ ১৫৭/৫
অনলাইন ডেস্ক
মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ ১৫৭/৫

গলে সিরিজের প্রথম টেস্টের পঞ্চম ও শেষ দিনে ফের ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপাকে পড়েছে বাংলাদেশ। জয়ের জন্য শেষ দিনে ৩৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সৌম্য, মুমিনুল, তামিম, সাকিব ও মাহমুদউল্লাহ রিয়াদকে বিদায় জানিয়ে অনেকটাই ব্যাকফুটে মুশফিক-বাহিনী।

তবে ২২ গজের ক্রিজে বড় জুটি গড়ার চেষ্টা করছেন মুশফিক ও লিটন। ইতোমধ্যে হাফসেঞ্চুরি করেছে এই জুটি। ৪৭ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রান করে মধ্যাহ্ন বিরতিতে গিয়েছে বাংলাদেশ। ব্যাটিংয়ে অপরাজিত আছেন মুশফিকুর রহিম ৩৪ ও লিটন দাশ ৩২ রানে।

পঞ্চম দিনের প্রথম ওভারেই আসেলা গুনারত্নের বলে সরাসরি বোল্ড হন সৌম্য সরকার। আগের দিনের ৫৩ রানের সঙ্গে এদিন আর কোনো রান যোগ করতে পারেননি এ বাঁহাতি ওপেনার। সৌম্যর বিদায়ের তিন ওভার পরই এলবির ফাঁদে পড়েন মুমিনুল হক। দিলরুয়ান পেরেরার বলে ব্যক্তিগত পাঁচ রান করে আউট হন তিনি। নিজের পরের ওভারে বল করতে এসে আবারও আঘাত হানেন পেরেরা। এবার তার শিকার বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। আগের দিন ১৩ রানে অপরাজিত থাকা তামিম এদিন আর মাত্র ৬ রান করার পর গুনারত্নের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান।  
এরপর দলীয় ১০৪ রানে বাংলাদেশের ইনিংসে জোড়া আঘাত হানেন লংকান অধিনায়ক রঙ্গনা হেরাথ। তার ঘূর্ণি জাদুতে এক বলের ব্যবধানে বিদায় নেন সাকিব ও মাহমুদুল্লাহ। হেরাথের ব্যক্তিগত সপ্তম ওভারের চতুর্থ বলে প্রথমে আউট হন সাকিব। লেগ স্লিপে দিমুথ করুনারত্নের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেওয়ার আগে তিনি করেন ৮ রান। একই ওভারের শেষ বলে মাহমুদুল্লাহকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফেরত পাঠান হেরাথ। মাহমুদুল্লাহ কোনো রানই করতে পারেননি।

এর আগে ৪৫৭ রানের টার্গেটে চতুর্থ দিন শেষ বিকেলে ব্যাটিং নামে বাংলাদেশ। তবে সৌম্য সরকারের ঝড়ো গতির হাফসেঞ্চুরি ও তামিম ইকবালের ধৈর্যলীল ব্যাটিংয়ে কোনো উইকেট না হারিয়ে ৬৭ রান করে সফরকারীদের। যদিও আলোর স্বল্পতার কারণে দিনের শেষ ১১ ওভার খেলা মাঠে গড়ায়নি। সৌম্য ছয় চার ও এক ছক্কায় ৪৭ বলে ৫৩ রান নিয়ে অপরাজিত ছিলেন। অপরদিকে ১৩ রানে মাঠ ছাড়েন তামিম।  

আপনার মন্তব্য

up-arrow