Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৬ মার্চ, ২০১৭ ১১:২৪ অনলাইন ভার্সন
আপডেট :
হেরাথকে ফিরিয়ে জুটি ভাঙলেন সাকিব
অনলাইন ডেস্ক
হেরাথকে ফিরিয়ে জুটি ভাঙলেন সাকিব
ফাইল ছবি

বাংলাদেশের শততম টেস্টের দ্বিতীয় দিনে প্রথম ব্রেকথ্রু এনে দিয়েছেন সাকিব আল হাসান। প্রতিরোধ গড়া চান্দিমাল-হেরাথের ৫৫ রানের চমৎকার জুটি ভাঙেন তিনি।

লঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ (২৫) স্লিপে সৌম্য সরকারের হাতে ধরা পড়লে এ জুটি ভাঙে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৯৫ ওভার শেষে আট উইকেটে ২৬১। তবে এক পাশ আগলে রেখে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিয়েছেন দিনেশ চান্দিমাল। অপর প্রান্তে  ব্যাট করছেন সুরাঙ্গা লাকমল।

প্রতিকূল আবহাওয়ায় আলোকস্বল্পতার কারণে কলম্বোর পি সারা ওভালে প্রথম দিনে ৮৩.১ ওভারের খেলা হয়। লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ২৩৮। ৪৩ রানের অবিচ্ছিন্ন জুটিতে মাঠ ছাড়েন দিনেশ চান্দিমাল ও অধিনায়ক রঙ্গনা হেরাথ (১৮ অপ.)। একাই দলকে টেনে তোলেন ৮৬ রানে অপরাজিত থাকা চান্দিমাল।

দলীয় ৭০ রানে চার উইকেট হারিয়ে চাপের মুখেই পড়েছিল স্বাগতিকরা। দিমুথ করুণারাত্নে ৭, কুশল মেন্ডিস ৫, উপুল থারাঙ্গা ১১ ও আসিলা গুনারাত্নে ১৩ রান করে আউট হন। ধনাঞ্জয়া ডি সিলভার (৩৪) সঙ্গে ৬৬ রানের জুটিতে প্রাথমিক বিপর্যয় সামাল দেন চান্দিমাল। নিরোশান ডিকওয়েলাকে (৩৪) নিয়ে আরও ৪৪ রান যোগ করেন তিনি। ৯ রানে বিদায় নেন দিলরুয়ান পেরেরা। ১৯৫ রানে সপ্তম উইকেটের পতন ঘটে।

দু’টি করে উইকেট লাভ করেন মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসান। একটি করে নেন শুভাশিস রায় ও তাইজুল ইসলাম।  

বিডি প্রতিদিন/১৬ মার্চ ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow