Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৮ মার্চ, ২০১৭ ১২:৫৬ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ মার্চ, ২০১৭ ১৩:০৩
৮ রানের লিড নিয়ে মধ্যাহ্ন বিরতিতে শ্রীলঙ্কা
অনলাইন ডেস্ক
৮ রানের লিড নিয়ে মধ্যাহ্ন বিরতিতে শ্রীলঙ্কা

জমে উঠেছে কলম্বো সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। চতুর্থ দিনে ৮ রানের লিড নিয়ে মধ্যাহ্ন বিরতিতে গিয়েছে শ্রীলঙ্কা।

হাতে আছে ৯ উইকেট। দ্বিতীয় ইনিংসে ৭৫ রানে পিছিয়ে থাকা লঙ্কান ব্যাটিং লাইনআপে দিনের শুরুতেই হানা দেয় টাইগার একাদশ। ওপেনার উপল থারাঙ্গাকে বোল্ড করে প্যাভিলিওনে ফেরান মেহেদি হাসান মিরাজ। ২৬ রান করেন তিনি।  

এরপর কুশাল মেন্ডিসকে নিয়ে দিমুথ করুনারত্নে গড়ে তোলেন ৮০ রানের পার্টনারশিপ। মেন্ডিস ৮৫ বলে ৩৬ ও করুনারত্নে ১৩৩ বলে ৬৭ রানে অপরাজিত থেকে বিরতিতে যান।  

এর আগে তৃতীয় দিনটিও ছিল বাংলাদেশে পক্ষেই। আগের দিন ৫ উইকেট হারালেও তৃতীয় দিন টাইগাররা আড়াই সেশনের মতো খেলে নিজেদের বাকি উইকেটগুলো হারায়। দলের প্রয়োজনে ফের আরেকবার জ্বলে উঠেছিলেন দলপতি মুশফিক। দলের শততম টেস্টে অলরাউন্ডার সাকিব আল হাসান ১১৬ রানের অনবদ্য ইনিংস খেলেন। অভিষিক্ত মোসাদ্দেক হোসেন করেন ৭৫ রান।

সেঞ্চুরি হাঁকিয়ে ঐতিহাসিক ম্যাচ স্মরণীয় করে রাখেন সাকিব আল হাসান। সপ্তম উইকেটে মোসাদ্দেকের সঙ্গে গড়েন ১৩১ রানের পার্টনারশিপ। দায়িত্বশীল ব্যাটিংয়ে ১৫৯ বল মোকাবেলায় ১১৬ রানের ঝলমলে ইনিংস উপহার দেন সাকিব। তাতে ছিল ১০টি চারের মার। ১১৪তম ওভারে সুরাঙ্গা লাকমলের বলে মিডঅনে লক্ষণ সান্দাকানের তালুবন্দি হন।  

সাকিবের বিদায়ে ৪২১ রানে সপ্তম উইকেট হারায় টাইগাররা। দলের শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন অভিষিক্ত মোসাদ্দেক। হেরাথের বলে স্ট্যাম্পিংয়ের আগে ১৫৫ বলে সাতটি চার আর দুটি ছক্কায় তিনি করেন ৭৫ রান।  

শ্রীলঙ্কা তাদের নিজেদের প্রথম ইনিংসে করে ৩৩৮ রান। জবাবে বাংলাদেশ তাদের শততম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে সব কয়টি উইকেট হারিয়ে ১৩৪.১ ওভারে তোলে ৪৬৭ রান। ১২৯ রানের লিডের বিপরীতে তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে  বিনা উইকেটে ৫৪ রান করে স্বাগতিকরা।  

আপনার মন্তব্য

up-arrow