২৩ মার্চ, ২০১৭ ১৪:২২

উরুগুয়ের বিপক্ষে ব্রাজিলের নতুন অধিনায়ক মিরান্ডা

অনলাইন ডেস্ক

উরুগুয়ের বিপক্ষে ব্রাজিলের নতুন অধিনায়ক মিরান্ডা

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৫টায় মাঠে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। তার ঠিক ২৪ ঘণ্টা আগে ব্রাজিল কোচ তিতে ঘোষণা করলেন দলটির নতুন অধিনায়কের নাম। ইন্টার মিলানের তারকা ডিফেন্ডার মিরান্ডার নেতৃত্ব উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। কোচ তিতের অধিনায়কত্ব পুনঃনির্বাচন পদ্ধতির অংশ হিসেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২০১৬ সালের সেপ্টেম্বরে দায়িত্ব নেওয়ার পর স্থায়ীভাবে দলের কোনো অধিনায়ক নির্বাচন করেননি তিতে। তার মতে, তার শিষ্যদের সবাই অধিনায়ক হওয়ার যোগ্যতা রাখে। এমনকী অপেক্ষাকৃত তরুণ নেইমারকেও অধিনায়ক বানিয়েছিলেন তিনি। যদিও এই সুপারস্টার গত অলিম্পিকের পর সরে দাঁড়ান। 

নেইমারের পর কলম্বিয়া ও আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিলের দলনেতা ছিলেন তারকা ডিফেন্ডার দানি আলভেজ। এরপর অধিনায়কের দায়িত্ব পান ফার্নান্দিনহো। পেরুর বিপক্ষে তিনি দায়িত্ব পালন করেন। ভেনেজুয়েলার বিপক্ষে অধিনায়ক ছিলেন ফিলিপ লুইস। বলিভিয়ার বিপক্ষে দলপতি ছিলেন রেনাতো আগস্তো। গত জানুয়ারিতে কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে অধিনায়কত্বের দায়িত্ব ভাগাভাগি করে পালন করেন রবিনহো এবং থিয়াগো।

সঠিক দিক নির্দেশনার অভাবে খর্বশক্তি হয়ে পড়া পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে আবারও টেনে তুলেছেন তিতে। অলিম্পিকের পর বিশ্বকাপ বাছাইপর্বে তার শিষ্যরা দুর্দান্ত খেলছে। ইতিমধ্যেই লাতিন আমেরিকা অঞ্চলের শীর্ষ স্থানে আছে নেইমাররা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর