শিরোনাম
২৪ মার্চ, ২০১৭ ১০:৫৫

বিরাটের সঙ্গে নিজের মিল খুঁজছেন স্টিভ

অনলাইন ডেস্ক

বিরাটের সঙ্গে নিজের মিল খুঁজছেন স্টিভ

সিরিজ শুরুর আগে থেকেই শুরু হয়েছে ভারত-অস্ট্রেলিয়ার বাকযুদ্ধ। কিন্তু তাই বলে কি একে অপরের প্রতি শ্রদ্ধা সবারই চলে গেছে?‌ একেবারেই না। জেমস সাদারল্যান্ড বা স্টিভ স্মিথের মতো লোকজন যতই কটুবাক্য বর্ষণ করুন না কেন। দু’‌একটা মাইকেল ক্লার্ক বা স্টিভ ওয়া তো আছেন। গতকালই বিরাট কোহলির সমর্থনে এগিয়ে এসেছিলেন প্রাক্তন অস্ট্রেলিয়া অধিনায়ক ক্লার্ক। তার আগে মুখ খুলেছিলেন উইকেটকিপার অ্যাডাম গিলক্রিস্টও। আর কোহলির প্রশংসায় এবার মুখর হলেন সে দেশের কিংবদন্তি অধিনায়ক স্টিভ ওয়া। দরাজ গলায় জানিয়ে দিলেন, বিরাটের মধ্যে তিনি নিজেকে দেখতে পান।

‘‌ওর মধ্যে রিকি (‌পন্টিং)‌ এবং আমার অধিনায়কত্বের উপাদান দেখতে পাই। কিন্তু ও নিজের স্বকীয়তা তার মধ্যেও বজায় রাখতে পারে। ’‌— ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে এদিন বলে দিয়েছেন স্টিভ। সেই সঙ্গে জুড়ে দিয়েছেন, ‘‌ও ভারতের নতুন মুখ। আপনার মুখের ওপরে জবাব দিতে পারে। ও আক্রমণাত্মক, ইতিবাচক, এবং ও এমনভাবে দলকে নেতৃত্ব দেয় যাতে বাকিরা বুঝে যায় ও ঠিক কী চাইছে। পাশাপাশি ওর শরীরী ভাষাটাও চরিত্রের সঙ্গে খাপ খায়। ঠিক যেরকম আমার মধ্যেও ছিল। 

বিরাটের চরিত্রের সঙ্গে যদি স্টিভের মিল থাকে, তবে মাঠের বাইরের আগ্রাসনের সঙ্গে মিল রয়েছে পন্টিংয়ের। সেটা কীরকম?‌ ওয়ার ব্যাখ্যা, ‘‌পরিস্থিতি যা চায়, ও সেভাবেই দলকে নেতৃত্ব দেয়। কোহলির ওই হাতাটাকে গুটিয়ে নিয়ে ও সরাসরি আক্রমণে যায়। এগুলো পন্টিংয়ের বৈশিষ্ট্য ছিল। ’‌‌‌

সূত্র: ‌আজকাল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর