২৫ মার্চ, ২০১৭ ১৬:৫৩

জয় দিয়ে ‘হাজারতম’ ম্যাচ উদযাপন করলেন বুফন

অনলাইন ডেস্ক

জয় দিয়ে ‘হাজারতম’ ম্যাচ উদযাপন করলেন বুফন

ক্যারিয়ারের ১০০০তম ম্যাচে মাঠে নেমেছেন ফুটবল বিশ্বের অন্যতম গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। আর মাইলফলকের সেই ম্যাচে জয় আসবে না এমনটা হতেই পারে না। হ্যাঁ, সেই বিশেষ দিনটিকে দারুণ এক জয়ে উদযাপন করেছেন 

সর্বকালের অন্যতম সেরা এই গোলরক্ষক। শুক্রবার পালের্মোয় অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটিতে আলবেনিয়াকে ২-০ গোলে হারিয়েছে তার দল ইতালি।

গতকালের ম্যাচ খুব একটা কঠিন ছিল না ইতালি অধিনায়ক বুফনের জন্য। খেলার ১২ মিনিটে ড্যানিয়েল ডি রসি ও সিরো ইমমোবাইল ৭১ মিনিটে করেন জয়সূচক গোল দুটি। এ জয়ে সমান ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ ই তে স্পেনের সাথে শীর্ষে আছে ইতালি। ম্যাচটি একবার মাঝপথে বন্ধ হয়ে গিয়েছিল কারণ আলবেনিয়ার সমর্থকরা মাঠে ’স্মোক বম্ব’ নিক্ষেপ করায় ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় মাঠ। তবে তার মাঝেও যেন উজ্জ্বল ছিলেন বুফন।
 
দেশের হয়ে এদিন ১৬৮তম ম্যাচ খেলতে নামেন বুফন। ১৯৯৭ সালে রাশিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফে জাতীয় দলে অভিষেক হওয়া এই তারকার দেশকে ২০০৬ বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ অবদান ছিল। ক্লাব ও জাতীয় দল মিলে মোট এক হাজার ম্যাচ খেলা বুফনের সিনিয়র ফুটবলে অভিষেক ১৯৯৫ সালে ক্লাব পার্মার হয়ে। দলটির হয়ে মোট ২২০টি ম্যাচ খেলেন তিনি। আর বর্তমান ক্লাব জুভেন্টাসের হয়ে ৬১২ ম্যাচ খেলেছেন ৩৯ বছর বয়সী এই ফুটবল নক্ষত্র। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর