২৭ মার্চ, ২০১৭ ১৮:৫৮

অস্ট্রেলিয়া বধে আর মাত্র ৮৭ রান দরকার ভারতের

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়া বধে আর মাত্র ৮৭ রান দরকার ভারতের

সংগৃহীত ছবি

বিরাট কোহলি নেই তাতে কি! অজিঙ্কা রাহানের নেতৃত্বেই টেস্ট ক্রিকেটের নাম্বার ওয়ান দলটি বেশ দাপট দেখিয়েই সিরিজে ফিরেছে। ধর্মশালার মাঠে অঘোষিত ফাইনালকে একেবারে হাতের নাগালে এনে দিয়েছেন ভারতীয় বোলাররা। দ্বিতীয় ইনিংসে মাত্র ১৩৭ রানেই অস্ট্রেলিয়াকে প্যাকআপ করেছে স্বাগতিকরা।  প্রথম ইনিংসে ৩২ রানের লিড ও তৃতীয় দিনে কোনো উইকেট না খুইয়ে আরো ১৭ রান যোগ করায় সিরিজ জিততে এখন স্বাগতিকদের চাই মাত্র ৮৭ রান। হাতে আছে ১০ উইকেট।

তাই উপমহাদেশের মাটিতে অস্ট্রেলিয়াকে সিরিজ হারের ক্ষত নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে আপাতত। কারণ বড় কোনো অঘটনা না ঘটলে ভারতের জয়টা এখন সময়ের ব্যাপার মাত্র।

অন্যদিকে দ্বিতীয় ইনিংসে ভারতীয় স্পিন ও পেস আক্রমণের সামনে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ছাড়া কেউই দাঁড়াতে পারেননি।৬০ বলে ৬ চার ও এক ছক্কায় সর্বোচ্চ ৪৫ রান করেছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। তিনটি করে উইকেট পেয়েছেন যাদব, অশ্বিন ও জাদেজা। 

জাদেজা আর ঋদ্ধিমানের প্রতিরোধ ভাঙেন কামিন্স। ভারতের ইনিংসের সর্বোচ্চ রানের জুটিটি থামে জাদেজার ফেরায়। ৯৫ বলে চারটি করে চার ও ছয়ে ৬৩ রান করেন ভারতের এই অলরাউন্ডার। এক মৌসুমে পাঁচ শ বা তার বেশি রান আর পঞ্চাশ বা তার বেশি উইকেট পাওয়া তৃতীয় ক্রিকেটারও এখন জাদেজা। ১৯৭৯-৮০ মৌসুমে এই কীর্তি প্রথম গড়েছিলেন কপিল দেব। ২০০৮-০৯ মৌসুমে তাঁর পাশে নাম লিখিয়েছিলেন অস্ট্রেলিয়ার মিচেল জনসন।

সর্বশেষ খবর