২৭ মার্চ, ২০১৭ ১৯:১৫

টাইগারদের শততম টেস্টে ফিক্সিংয়ের অভিযোগ!

অনলাইন ডেস্ক

টাইগারদের শততম টেস্টে ফিক্সিংয়ের অভিযোগ!

সংগৃহীত ছবি

কলম্বোতে শততম টেস্ট খেলেছে টাইগাররা। এই টেস্টের শুরু থেকে শেষ পর্যন্ত উত্তেজনার পারদ ছিল তুঙ্গে। আর বাংলাদেশের জয়ে তা যেন আরো নতুন মাত্রা পেয়েছিল। তবে এবার যে অভিযোগ উঠেছে তা ক্রিকেটকে কলঙ্কিত করার অভিযোগ। তবে সেটা অবশ্য বাংলাদেশেল বিরুদ্ধে নয়। লঙ্কান ক্রিকেটারদের বিরুদ্ধে। 

অভিযোগ উঠেছে বাংলাদেশের শততম টেস্টে স্পট ফিক্সিংয়ে জড়িয়েছে শ্রীলঙ্কা দলের এক ক্রিকেটার। আর খবরটি নিশ্চিত করেছে শ্রীলঙ্কান গণমাধ্যম ‘সানডে টাইমস’। তবে বিষয়টি বেশ গুরুত্বের সঙ্গেই তদন্ত করছে আইসিসির দুর্নীতি দমন বিভাগ। অভিযুক্ত ক্রিকেটারের নাম অবশ্য এখনো জানা যায়নি। 

ঘটনার সূত্রপাত আমেরিকা থেকে আসা এক টেলিফোন কল থেকে। তদন্ত কর্মকর্তা লক্ষ্মণ ডি সিলভাও বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘হ্যাঁ, বিদেশ থেকে আসা একটি কলের বিষয়ে শ্রীলঙ্কা দলের এক ক্রিকেটারকে জিজ্ঞাসাবাদ করেছি আমরা। টেস্ট শেষ হতেই তার সাক্ষাৎকার নেওয়া হয়েছে।’ 

আইসিসির এই কর্মকর্তা অবশ্য সেই ক্রিকেটারকে দোষী বলতে রাজি নন। তিনি বলেন, ‘প্রাথমিক তদন্তে তাঁর বিপক্ষে তেমন কোনো কিছু পাইনি আমরা। তবে ফোনের অপর প্রান্তে থাকা ব্যক্তিটিকে খুঁজছি আমরা।’

শ্রীলঙ্কার ক্রিকেটারদের ক্ষেত্রে স্পস্ট ফিক্সিংয়ে জড়িত থাকার নজির অবশ্য খুব বেশি নেই। এর আগে ২০১০ সালে ভারতের বিপক্ষে ওয়ানডেতে বীরেন্দ্র শেবাগকে সেঞ্চুরি বঞ্চিত রাখতে ইচ্ছে করে নো বল করেন সুরুজ রণদিপ। এই কাণ্ডে জরিমানাসহ এক ম্যাচ নিষিদ্ধ হন এই অফস্পিনার। এ ছাড়া নো বল কাণ্ডের মূল হোতা দিলশান ও কুমার সাঙ্গাকারাকে জরিমানা করা হয়। বাংলাদেশের ইতিহাসগড়া শততম টেস্টের সঙ্গে স্পট ফিক্সিং জাতীয় কলঙ্ক যেন জড়িয়ে না যায়, তা নিশ্চয় মনেপ্রাণেই চাইবেন ক্রিকেটপ্রেমীরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর