২৮ মার্চ, ২০১৭ ১১:০৩

এবার স্মিথের ‘গালি’ বিতর্ক

অনলাইন ডেস্ক

এবার স্মিথের ‘গালি’ বিতর্ক

ভারত-অস্ট্রেলিয়া দলের তর্ক-বিতর্ক যেন শেষই হচ্ছে না। ভারতের জন্য টেস্ট সিরিজ জয়টা এখন সময়ের ব্যাপার মাত্র হলেও থেমে নেই ভারত-অস্ট্রেলিয়া 'ড্রামা'। তবে এবারের তর্কের সূত্রপাত আজকে নয়। গতকাল সোমবার জস হেজলউডের বাতিল হয়ে যাওয়া ক্যাচের পর অভিযোগ উঠেছে আজি অধিনায়ক স্মিথ বলেছেন ‘.... চিট’। 

জস হেজলউডের ব্যাটে লাগা বলটি স্লিপের সামনে ঝাঁপিয়ে পড়ে তালুবন্দী করেন মুরলী বিজয়। অস্ট্রেলিয়া অলআউট ধরে নিয়ে উল্লসিত বিজয় ফিরে যান ড্রেসিংরুমের দিকে। পরে রিপ্লে দেখে টিভি আম্পায়ারের মনে হয়, বিজয় ক্যাচ তালুবন্দী করার আগে বল মাটি ছুঁয়েছে। তিনি ক্যাচ নাকচ করে দেন। ঠিক তখনই অস্ট্রেলিয়ার ড্রেসিংরুমের বারান্দায় ক্যামেরাবন্দী হন স্টিভ স্মিথ। তিনি উত্তেজিত ভাবে দু’টি শব্দ উচ্চারণ করে চেয়ারে বসে পড়েন। অভিযোগ, স্মিথ বলেছেন ‘.... চিট’। মনে করা হচ্ছে সেই শব্দটি ইংরেজিতে পরিচিত ছাপার অযোগ্য একটি গালি। অস্ট্রেলীয়রা প্রায়ই মাঠে ব্যবহার করে থাকেন।

স্মিথের সেই ভিডিও ক্লিপটি দ্রুতই ভাইরাল হয়। বেঙ্গালুরুতে স্মিথ আউট হওয়ার পরে নিজেদের ড্রেসিংরুমের দিকে তাকিয়ে ছিলেন ডিআরএস নিয়ে ইশারার জন্য। বলা হচ্ছিল তিনি জোচ্চুরি করেছেন। তার রেশ ধরেই এখন প্রশ্ন উঠছে, সে কারণেই কি পাল্টা এ দিন বিজয়ের উদ্দেশে ‘.... চিট’ বললেন স্মিথ?

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর