২৮ মার্চ, ২০১৭ ১৩:০৮

২-১ ব্যবধানে সিরিজ জিতলো ভারত

অনলাইন ডেস্ক

২-১ ব্যবধানে সিরিজ জিতলো ভারত

ধর্মশালা টেস্টে অস্ট্রেলিয়াকে আট উইকেটের বড় ব্যবধানে হারিয়ে টেস্ট সিরিজ নিজেদের করে নিলো ভারত। চার টেস্টে ২-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করলো স্বাগতিকরা। 

সিরিজের শেষ টেস্টের তৃতীয় দিনে অজিদের দ্বিতীয় ইনিংসে ১৩৭ রানে অলআউট করে জয়ের পথ তৈরি করে নেয় ভারত। স্বাগতিকদের সামনে তখন টার্গেট দাঁড়ায় মাত্র ১০৬ রান। ফলে চতুর্থ দিনে সহজ এক জয় তুলে নেয় ভারত। 

জয়ের লক্ষ্যে খেলতে নেমে তৃতীয় দিনের শেষে বিনা উইকেটে ১৯ রান তুলেছিলেন ওপেনার লোকেশ রাহুল ও মুরালি বিজয়। চতুর্থ দিনের শুরুতেই অবশ্য দুই উইকেট হারায় ভারত। বিজয় ৮ রানে ফেরেন। আর প্রথম ইনিংসের হাফসেঞ্চুরিয়ান চেতশ্বর পুজারা শূন্য রানে বিদায় নেন। তবে রাহুল (৫২) ও বিরাট কোহলির ইনজুরিতে নেতৃত্ব পাওয়া আজিঙ্কে রাহানে (৩৮) জয় নিয়ে মাঠ ছাড়েন। চলতি সিরিজে রাহুল ষষ্ঠ হাফসেঞ্চুরি তুলে নিলেন।

এর আগে সিরিজ নির্ধারণী ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্টিভেন স্মিথের অস্ট্রেলিয়া। অধিনায়ক স্মিথের সেঞ্চুরিতে ৩০০ রানে ইনিংস শেষ হয় তাদের। জবাবে ভারত ৩৩২ রান করে লিড নিতে সমর্থ হয়। তবে অজিরা নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং ধসে পড়লে জয় সময়ের ব্যাপার হয়ে যায় ভারতের জন্য। 

পুনেতে চলমান সিরিজের প্রথম ম্যাচ জিতে অজিরা লিড নিয়েছিল। তবে ব্যাঙ্গালুরুতে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে ফেরে ভারত। রাঁচিতে তৃতীয় টেস্ট ড্র হলে, ধর্মশালায় চতুর্থ টেস্টটি সিরিজ নির্ধারণী হয়ে পড়ে।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া-৩০০ ও ১৩৭
ভারত-৩৩২ ও ১০৭/২ (২৩.৫ ওভার)

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর