২৯ মার্চ, ২০১৭ ১২:৫৭

টম ল্যাথামের অবিশ্বাস্য ক্যাচ! (ভিডিও)

অনলাইন ডেস্ক

টম ল্যাথামের অবিশ্বাস্য ক্যাচ! (ভিডিও)

বিশ্ব ক্রিকেটে প্রতিদিনই নানারকম ঘটনা ঘটে। ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি মাঝে মধ্যে দুর্দান্ত ফিল্ডিংয়ের জন্যও খবরের শিরোনামে আসেন ক্রিকেটাররা। ঠিক যেমন নিউজিল্যান্ডের ক্রিকেটার টম ল্যাথাম শিরোনাম হলেন অবিশ্বাস্য এক ক্যাচ ধরে। 

বর্তমানে দক্ষিণ আফ্রিকার সঙ্গে টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত নিউজিল্যান্ড। তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে ঘটেছে ঘটনাটি। যেখানে টম ল্যাথামের একটি দুর্দান্ত ক্যাচে প্যাভিলিয়নে ফিরে যেতে হয় দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ফাফ দু’প্লেসিকে।

বৃষ্টির জন্য মাঝেমধ্যেই বিঘ্নিত হয়েছে দ্বিতীয় দিনের খেলা। এর মধ্যেই নিজের অর্ধশত রান পূর্ণ করে ফেলেন দু’প্লেসি। কিন্তু ৬৪তম ওভারে স্যান্টনারের বলে প্যাডেল সুইপ করতে যান তিনি। এই সময় ফরোয়ার্ড শর্ট লেগে ফিল্ডিং করছিলেন টম ল্যাথাম। দু’প্লেসি শট নিতে যাওয়ার সময়েই উপস্থিত বুদ্ধি কাজে লাগান কিউই ক্রিকেটারটি। এরপরেই একহাতে ক্যাচটি ধরে ফেলেন।

টম ল্যাথামের এই ক্যাচটিতেই এখন মজে আছে ক্রিকেটবিশ্ব। সোশ্যাল মিডিয়ায় অনেকেই তার ক্যাচটির প্রশংসাও করেছেন। এখানেই শেষ নয়, ব্যাট হাতেও দলকে নির্ভরতা দিচ্ছেন ল্যাথাম। তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার ৩১৪ রানের জবাবে নিউজিল্যান্ডের স্কোর সবকটি উইকেট হারিয়ে ৪৮৯ রান। ব্যাট হাতে দুর্দান্ত অর্ধশতক তুলে নেন  ল্যাথাম।

বিডি প্রতিদিন/২৯ মার্চ ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর