৩০ মার্চ, ২০১৭ ০৮:০১

এখনই ভারত-পাকিস্তান সিরিজ হচ্ছে না

অনলাইন ডেস্ক

এখনই ভারত-পাকিস্তান সিরিজ হচ্ছে না

দুবাইয়ে পাকিস্তানের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজের জন্য বিসিসিআইকে কেন্দ্রীয় সরকারের অনুমতি না দেওয়ার সম্ভাবনাই বেশি। বুধবার এমনই জানালেন ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হংসরাজ আহির। তিনি বলেছেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রণালয়ই এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন। তবে আমি মনে করি, জম্মু-কাশ্মীরের বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে সিরিজ শুরু করার উপযুক্ত পরিবেশ নেই।’

পাকিস্তানের সঙ্গে সিরিজ খেলার ব্যাপারে অনুমতি চেয়ে বিসিসিআই প্রায় মাস দেড়েক আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে চিঠি দিয়েছে বলে জানা গেছে। ২০১৪ সালে স্বাক্ষরিত ফিউচার ট্যুর অ্যান্ড প্রোগ্রাম (এফটিপি) চুক্তির আওতায় পাকিস্তানের সঙ্গে সিরিজ খেলার বাধ্যবাধকতার বিষয়টি জানিয়ে এই অনুমতি চেয়েছে বোর্ড। জানা গেছে, তিনটি টেস্ট ও পাঁচটি একদিনের ম্যাচ ও দুটি টি-২০ সহ পূর্ণাঙ্গ সিরিজের প্রস্তাব দেওয়া হয়েছে।

আইসিসি-র এফটিপি অনুযায়ী, ২০১৪ সালে ভারতের পাকিস্তানে গিয়ে সিরিজ খেলার কথা ছিল। কিন্তু সিরিজ নিয়ে পাক বোর্ড প্রধান শাহরিয়র খানের সঙ্গে বিসিসিআই-এর তৎকালীন প্রেসিডেন্ট শশাঙ্ক মনোহরের আলোচনাটাই ভেস্তে যায় শিবসেনার বিক্ষোভের কারণে। এবার বিসিসিআই সিরিজ শুরু করার উদ্যোগ নেওয়ায় ফের ভারত-পাক লড়াই দেখার আশায় ক্রিকেটপ্রেমীরা। কিন্তু কেন্দ্রীয় সরকারের যা মনোভাব, তাতে সিরিজ না হওয়ার সম্ভাবনাই বেশি।

বিডি-প্রতিদিন/৩০ মার্চ, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর