Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ১৬:০৭ অনলাইন ভার্সন
আপডেট :
ডর্টমুন্ড ফুটবলারদের বাসে বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার ১
অনলাইন ডেস্ক
ডর্টমুন্ড ফুটবলারদের বাসে বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার ১
সংগৃহীত ছবি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল ম্যাচের আগে নিজেদের মাঠে যাওয়ার পথে বরুশিয়া ডর্টমুন্ড ফুটবলারদের টিম বাসে বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন ১ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ২৮ বছর বয়সী ওই যুবককে তুবিনজিন অ্যারিয়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন জার্মানির ফেডারেল চীফ প্রসিকিউটর।

জানা গেছে, আটককৃত যুবক জার্মান-রাশিয়ান সিটিজেন ভুক্ত নাগরিক। তাকে গ্রেপ্তারের পর পুলিশি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার দেহে আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যম। এদিকে, বিস্ফোরণের পর নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছিল, মারাত্মক বিস্ফোরক (সিরিয়াস এক্সপ্লোসিভ) দিয়ে গাড়িতে আঘাত করা হয়েছে। যাতে হামলাকারীর আহত হওয়ার সম্ভাবনাও থেকে যায়।

উল্লেখ্য, চলতি মাসের ১১ তারিখ মঙ্গলবার বরুশিয়া ডর্টমুন্ড টিম নিজেদের মাঠে যাওয়ার পথে স্টেডিয়ামের ১০ কিলোমিটার দূরে হোয়েশ্চেন এলাকায় এই বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। বাসটি লক্ষ্য করে ৩টি বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছিল। সেই ঘটনায় স্প্যানিশ তারকা ফুটবলার মার্ক বারত্রা আহত হন। ঘটনার পর সংবাদ সম্মেলনে ডর্টমুন্ডের পুলিশ প্রধান জানিয়েছিলেন, এটা পূর্বপরিকল্পিত হামলা ছিল।

ঘটনাস্থলে একটি চিঠি পাওয়া গিয়েছিল। যা থেকে ঘটনাটি জঙ্গিদের কাজ বলে ধারণা করছে পুলিশ।

বিডি-প্রতিদিন/২১ এপ্রিল, ২০১৭/ওয়াসিফ

আপনার মন্তব্য

up-arrow