২৩ এপ্রিল, ২০১৭ ০৩:১৩

দিল্লিকে হারিয়ে শীর্ষস্থান মজবুত করলো মুম্বাই

অনলাইন ডেস্ক

দিল্লিকে হারিয়ে শীর্ষস্থান মজবুত করলো মুম্বাই

আইপিএলের নিজেদের সপ্তম ম্যাচে ষষ্ঠ জয় তুলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। ঘরের মাঠে জহির খানের দিল্লি ডেয়ারডেভিলসকে ১৪ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি মজবুত করলো রোহিত শর্মার দল।

শনিবার রাতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করে মুম্বাই। জবাবে ৭ উইকেট হারিয়ে ১২৮ রানের মাথায় থামে দিল্লি। এর মধ্য দিয়ে নিজেদের ষষ্ঠ ম্যাচ খেলে চতুর্থবারের মতো হারের স্বাদ পেল দিল্লি।

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা মুম্বাইয়ের সর্বোচ্চ রান করেন ওপেনার জস বাটলার (১৮ বলে ২৮)। এছাড়া কাইরন পোলার্ড ২৯ বলে ২৬ রান, ক্রুনাল পান্ডে ১৭ আর হারদিক পান্ডে ২৪ রান করেন।দুটি করে উইকেট দখল করেন অমিত মিশ্র আর প্যাট কামিন্স। একটি উইকেট নেন কেগিসো রাবাদা।

১৪৩ রানের টার্গেটে খেলতে নেমে দলীয় ২৪ রানেই দিল্লির টপঅর্ডারের ছয় ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। সঞ্জু স্যামসন, আদিত্য তারে, করুন নায়ার, শ্রেয়ার্স ইয়ার, কোরি অ্যান্ডারসন আর রিশব পান্থ কেউই দুই অঙ্কের ফিগারে যেতে পারেননি। সেখান থেকে দলকে টেনে তোলেন দক্ষিণ আফ্রিকান দুই পেসার কেগিসো রাবাদা এবং ক্রিস মরিস। দুই প্রোটিয়া বোলার জুটি গড়েন ৯১ রানের। তবে ইনিংসের ১৯তম ওভারে ৩৯ বলে চারটি চার আর একটি ছক্কায় ৪৪ রান করা রাবাদা কয়েকটি বল মিস করে বিদায় নিলে আশা শেষ হয় দিল্লির। যদিও ক্রিস মরিস ৪১ বলে ৫টি বাউন্ডারি আর ১টি ওভার বাউন্ডারিতে ৫২ রান করে অপরাজিত থাকেন। তবে বিপরীতে আসা প্যাট কামিন্স ঝড়ো কিছু না দেখাতে পারায় ১৪ রানে হার নিয়ে মাঠে ছাড়ে সফরকারীরা।

মুম্বাইয়ের পেসার মিচেল ম্যাকক্লেনাঘ্যান ৪ ওভারে ২৪ রানের বিনিময়ে ৩টি উইকেট তুলে নেন। জাসপ্রিত বুমরাহ দুটি আর হারদিক পান্ডে একটি উইকেট তুলে নেন। ম্যাচসেরা হয়েছেন ম্যাকক্লেনাঘ্যান।

বিডি-প্রতিদিন/২৩ এপ্রিল, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর