২৩ এপ্রিল, ২০১৭ ১৫:০১

মন্টে কার্লোর ফাইনালে নাদালের প্রতিপক্ষ রামোস-ভিনোলাস

অনলাইন ডেস্ক

মন্টে কার্লোর ফাইনালে নাদালের প্রতিপক্ষ রামোস-ভিনোলাস

ডেভিড গভিনকে হারিয়ে দশমবারের মতো মন্টে কার্লো মাস্টার্স টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নিলেন রাফায়েল নাদাল। শনিবার ১৪তম বাছাই বেলজিয়ামের গফিনকে ৬-৩ ও ৬-১ সেটে উড়িয়ে দিয়ে শিরোপা নির্ধারণী ম্যাচ নিশ্চিত করেন ৭ম বাছাই এ স্প্যানিশ কিংবদন্তি।

এই জয়ে ক্লে কোর্টের এই মাস্টার্স টুর্নামেন্টের দশম শিরোপা পথে আরও একধাপ এগিয়ে গেল স্প্যানিশ নাদাল।

ফাইনালে ৩০ বছর বয়সী নাদালের প্রতিপক্ষ স্বদেশী আলবার্ট রামোস-ভিনোলাস। আরেক সেমিফাইনালে রামোস-ভিনোলাস ৬-৩, ৫-৭, ৬-১ গেমে ফ্রান্সের লুকাস পোলিকে পরাজিত করে ফাইনালে উঠেছেন। 

গত এপ্রিলে বার্সেলোনার পরে আর কোনো শিরোপা জিততে পারেননি নাদাল। সব মিলিয়ে ক্যারিয়ারের ৭০তম শিরোপা জেতার দ্বারপ্রান্তে এখন এই স্প্যানিশ তারকা। 

শনিবার সেমিফাইনালের লড়াই শেষে নাদাল বলেছেন, আবারো ফাইনালে খেলতে পারার অনুভূতি সত্যিই বিশ্বাস করতে পারছি না। এটা আমার জন্য অবিশ্বাস্য খবর। ইভেন্টাও অসাধারণ। বছরের অন্যতম গুরুত্বপূর্ণ এই ক্লে কোর্ট ইভেন্টে ফাইনালে খেলতে পারাটা সত্যিই বিশেষ কিছু। ব্যক্তিগতভাবে এই ইভেন্টটাকে আমি বেশ পছন্দ করি। 

এর আগেও দুইবারের মোকাবেলায় ২৯ বছর বয়সী রামোস-ভিনোলাসকে পরাজিত করেছিলেন নাদাল। দুইবারই বার্সেলোনা ক্লে কোর্টে। 

ফাইনালের প্রতিপক্ষ সম্পর্কে নাদাল বরেছেন, সে অন্য সববারের তুলনায় এবার ভালো খেলছে। পুরো সপ্তাহ জুড়েই অনেক বড় বড় ম্যাচ জিতেছে। এ কারণে তার আত্মবিশ্বাসও বেশ তুঙ্গে। প্রতিটি ম্যাচেই কঠিন পরিস্থিতি মুখোমুখি হয়ে সে ফাইনাল নিশ্চিত করেছে। শিরোপা জিততে হলে আমাকে বেশ কঠোর পরিশ্রম করতে হবে। 

১৫তম বাছাই রামোস-ভিনোলাস ক্যারিয়ারে এই প্রথমবারের মত কোনো মাস্টার্স ১০০০ সেমিফাইনালে উঠতে সক্ষম হয়েছেন। সেমিফাইনালে পথে তিনি বিশ্বের এক নম্বর তারকা এন্ডি মারে ও মারিন সিলিচকে পরাজিত করেছেন। 
    
বিডি প্রতিদিন/২৩ এপ্রিল ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর