২৫ এপ্রিল, ২০১৭ ১২:১২

ফের কোর্টে ফিরছেন টেনিস সুন্দরী শারাপোভা

অনলাইন ডেস্ক

ফের কোর্টে ফিরছেন টেনিস সুন্দরী শারাপোভা

পনেরো মাসের প্রতীক্ষার অবসান হতে যাচ্ছে মঙ্গলবার রাতে। ডোপিং কাণ্ডে নির্বাসনের পর তখনই শেষ হবে রুশ টেনিস সুন্দরী মারিয়া শারাপোভার নির্বাসনের মেয়াদ। আর তার পরে বুধবার স্টুটগার্ট ওপেনে ফের কোর্টে দেখা যাবে মারিয়া শারাপোভাকে। তবে টেনিস কোর্টে শারাপোভার প্রত্যাবর্তন ঘটতে চলেছে ওয়াইল্ড কার্ড নিয়ে। আর তা নিয়েই শুরু হয়েছে টেনিস মহলে বিতর্ক।

প্রথম ম্যাচে তাঁর প্রতিপক্ষ বিশ্বের ৩৫ নম্বর ইতালির রবার্তা ভিঞ্চি। এর আগে পর পর দু’টো টুর্নামেন্টেই প্রথম রাউন্ডে ছিটকে গিয়েছিলেন ভিঞ্চি। ফলে টেনিস মহলের কেউ কেউ আশাবাদী পনেরো মাস পড়ে কোর্টে নামলেও ভিঞ্চিকে হারাতে খুব বেশি বেগ পেতে হবে না শারাপোভাকে। আর প্রথম রাউন্ডে জিতলেই দ্বিতীয় রাউন্ডে শারাপোভা মুখোমুখি হবেন পোল্যান্ডের অ্যাগনিয়েস্কা রাদওয়ানস্কা-র। পোলিশ এই টেনিস খেলোয়াড় এর আগে শারাপোভার ওয়াইল্ড কার্ড পাওয়া নিয়ে মুখর হয়েছিলেন। য়েখানে তাঁকে সমর্থন করেছিলেন ক্যারোলিন ওজনিয়াকি, অ্যান্ডি মারে-রা। স্টুটগার্টের পরেই রোম এবং মাদ্রিদ ওপেনে খেলার কথা শারাপোভার। সেখানেও ওয়াইল্ড কার্ড নিয়েই খেলবেন বর্তমানে র‌্যাঙ্কিংহীন রুশ তারকা।

যা নিয়ে প্রশ্ন তুলে সার্কিটে অনেকেই সোচ্চার। রাদওয়ানস্কা এক ধাপ এগিয়ে ফরাসি ওপেন আয়োজকদের কাছে দাবি রেখেছেন ফরাসি ওপেনে যেন শারাপোভাকে ওয়াইল্ড কার্ড না দেওয়া হয়। যদিও শারাপোভা তা নিয়ে মাথা ঘামাচ্ছেন না। বলছেন, ‘‘নির্বাসনের পর আমি কোর্টে ফেরার জন্য মুখিয়ে। কে কী বলছে তা জানতে চাই না।’’ সূত্র: আনন্দবাজার।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর