২৬ এপ্রিল, ২০১৭ ১৯:৩৩

টেস্ট থেকে ড্র তুলে নিতে বললেন লারা

অনলাইন ডেস্ক

টেস্ট থেকে ড্র তুলে নিতে বললেন লারা

সংগৃহীত ছবি

টেস্ট ক্রিকেট থেকে ড্র তুলে দেওয়ার প্রস্তাব দিয়েছেন ক্রিকেটের বরপুত্র ব্রায়ান লারা। এতে টেস্ট আরও আকর্ষণীয় হবে বলে মনে করছেন টেস্টে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসের এই মালিক। বর্তমানে টেস্ট ম্যাচগুলোতে অবশ্য হার-জিতের পরিমাণ বেড়েছে। তবে কোনো একটি দল জিতবেই এই আকর্ষণ ধরে রাখতে পারলে মানুষ আরও বেশি বেশি টেস্ট দেখবে বলে মনে করছেন লারা। 

টেস্ট ক্রিকেটের এক ইনিংসে রেকর্ড ৪০০ রান করা লারা বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘আমার সঙ্গে এক আমেরিকানের কথা হচ্ছিলো। তার অভিযোগ হচ্ছে, একটা ম্যাচ পাঁচদিন ধরে খেলার পর কীভাবে ড্র হয়! আমারও মনে হয়, প্রতিটি টেস্টে হার-জিত দেখতে ভালোই লাগবে। আমি জানি, এখন ৭০ ভাগ ম্যাচে স্বাভাবিকভাবেই হার-জিত দেখা যায়। তবে আমরা একটা নিয়ম করে দিতে পারি। পাঁচ দিনে ৪৫০ ওভারের মতো খেলা হয়। সুতরাং, একটা ফর্মুলা তো বের করাই যায়, যেটা দিয়ে হার-জিত নিশ্চিত হবে।’

উল্লেখ্য, ২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। টি-টোয়েন্টি ক্রিকেটের শুরুর দিকেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন এই কিংবদন্তি। তাই লারার কখনও আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা হয়নি। তবে এ সংস্করণটি ক্রিকেটের জনপ্রিয়তায় নতুন মাত্রা যোগ করেছে বলেই মনে করেন ৪৭ বছর বয়সী লারা। 

সূত্র: নিউজিল্যান্ড হেরাল্ড

বিডি-প্রতিদিন/২৬ এপ্রিল, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর