২৭ এপ্রিল, ২০১৭ ২২:২৮

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ইংল্যান্ডকেই ফেভারিট মানছেন রুট

অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ইংল্যান্ডকেই ফেভারিট মানছেন রুট

সংগৃহীত ছবি

দেশের মাটিতেই অনুষ্ঠিত হচ্ছে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি। তাই আত্মবিশ্বাস একটু বেশি থাকবে এটাই স্বাভাবিক। হয়তো এজন্যই শিরোপা জয়ে ইংল্যান্ডকে অন্যতম দাবিদার বলে মন্তব্য করেছেন টেস্ট অধিনায়ক এবং ওয়ানডে দলের তারকা ব্যাটসম্যান জো রুট।

এ প্রসঙ্গে স্কাই স্পোর্টসকে রুট বলেন, 'গত কয়েক বছর ধরে আমরা ভালো ক্রিকেট খেলছি। এই ধারাবাহিকতা বজায় রাখতে পারলে শিরোপা জয় করতে পারবো আমরা। এবারের আসরে শিরোপার অন্যতম দাবিদার ইংল্যান্ড।' পাশাপাশি নিজেদের কন্ডিশনের সুবিধা কাজে লাগিয়ে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো করার প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।

এ দিকে গত ফেব্রুয়ারিতে ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়কত্ব পান রুট। ভারত সফরের পরই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান অধিনায়ক অ্যালিস্টার কুক। তার জায়গায় দলের দায়িত্ব পান রুট। আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ছোট দৈর্ঘ্যের ক্রিকেটের অধিনায়ক এউইন মরগ্যানের অন্যতম ভরসার প্রতীক হবেন রুট। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে আয়ারল্যান্ডের বিপক্ষে ২টি এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ইংলিশরা। এই ২টি সিরিজের অভিজ্ঞতা চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো করতে সহায়তা করবে বলে মনে করেন রুট।

তিনি বলেন, 'উন্নতির ধারাবাহিকতায় আমরা আগের চেয়ে অনেক বেশি ক্ষুধার্ত। আমি মনে করি, আমরা এখন এমন একটি জায়গায় রয়েছি যেখান থেকে বিশ্বের সেরা দলগুলোর বিপক্ষে লড়াই করতে পারবো। এটি সম্ভবত শক্তিশালী দল। এই দলের তিন বিভাগেই সেরা সব খেলোয়াড় রয়েছে যা দারুণ একটি ঘটনা। আমাদের সামনে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট ও সিরিজ রয়েছে এবং আমাদের নিশ্চিত করতে হবে যে আমরা দেশের মাটিতে জিততে যাচ্ছি এবং আত্মবিশ্বাসও বাড়িয়ে নিতে হবে।'


বিডি-প্রতিদিন/২৭ এপ্রিল, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর