২৮ এপ্রিল, ২০১৭ ১৯:৩৮

শেখ জামালের জন্মদিন উপলক্ষে ক্লাবের আয়োজনে দোয়া মাহফিল

অনলাইন ডেস্ক

শেখ জামালের জন্মদিন উপলক্ষে ক্লাবের আয়োজনে দোয়া মাহফিল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেঝ ছেলে শেখ জামালের ৬৪তম জন্মদিন আজ। এ উপলক্ষে আজ শুক্রবার সকাল সাড়ে ৭টায় বনানিতে শহীদের কবর জিয়ারত করে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এসময় শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও বিশেষ মোনাজাত পাঠ করা হয়। পরে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কর্মকর্তা, কর্মচারী, খেলোয়াড় ও শুভানুধ্যায়ীরা তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।  

এসময় উপস্থিত ছিলেন ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মনজুর কাদের, বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যানের পিএস মোহাম্মদ ফয়জুর রহমান, সাবেক খেলোয়াড় আব্দুল গাফফার চৌধুরীসহ ভক্ত-অনুরাগীরা।  

শেখ জামালের স্মৃতিচারণে বক্তারা শহীদের ক্রীড়াপ্রেমী পরিচয়কে তুলে ধরেন। প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মনজুর কাদের বলেন, শেখ জামালের নামে এই ক্লাবের আজ অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী। এই ক্লাবে হকি দলের পাশাপাশি নারী ক্রিকেট দলও গঠন করা হবে। 

উল্লেখ্য, ১৯৫৪ সালের এই দিনে শহীদ শেখ জামাল গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। মুক্তিযোদ্ধা শেখ জামাল ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ থেকে মাধ্যমিক ও ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। তিনি গিটার শেখার জন্য একটি প্রতিষ্ঠানে ভর্তি হয়েছিলেন। খেলাধুলায় বেশ আগ্রহী শেখ জামাল একজন ভালো ক্রিকেটারও ছিলেন। একাত্তরে মুক্তিযুদ্ধের সময় পরিবারের অন্য সদস্যদের সঙ্গে গৃহবন্দি হন তিনি। কিন্তু পালিয়ে গিয়ে মুক্তিযুদ্ধে যোগ দেন। পরে বাংলাদেশ সেনাবাহিনীর একজন কমিশনপ্রাপ্ত অফিসার পদে নিয়োগ পান। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কিছু উচ্ছৃঙ্খল সেনা কর্মকর্তার হাতে সপরিবারে নিহত হন শেখ জামাল।


বিডি প্রতিদিন/২৮ এপ্রিল ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর