২৮ এপ্রিল, ২০১৭ ২২:৫৬

ডিসির বলী খেলায় দিদার-শামশু যুগ্ম চ্যাম্পিয়ন

অনলাইন ডেস্ক

ডিসির বলী খেলায় দিদার-শামশু যুগ্ম চ্যাম্পিয়ন

সংগৃহীত ছবি

চট্টগ্রামের ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলার সবাইকে কুপোকাত করলেও কক্সবাজারে এসে সেই কৃতিত্ব ধরে রাখতে পারলেন না দিদার বলী। কক্সবাজারের ডিসি সাহেবের বলী খেলায় তার মুকুটে ভাগ বসিয়েছেন শামশু বলী।

শুক্রবার বিকেলে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে ডিসি সাহেবের বলী খেলার ৬২তম আসর বসে। এতে দিদার বলী ও শামশু বলী যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছেন। যদিও জব্বারের বলী খেলার ১০৮ তম আসরে চ্যাম্পিয়ন হয়েছিলেন দিদার বলী।

এদিন খেলা শুরুর সাত মিনিটের মাথায় শামশু দিদারকে কোমর দিয়ে ধরে আছাড় মারতে গেলে দিদার উপুড় হয়ে মাটিতে আশ্রয় নেন। এরপর থেকে টানা ২৫ মিনিটি তাকে মাটি থেকে উঠার সুযোগ দেননি শামশু। শেষ মুহূর্তে তাকে উল্টে দিলেও নিজেকে মাটি থেকে আলগা করে নেন দিদার। পরে আরও ১০ মিনিট খেলতে দিয়েও কোনো ফলাফল না আসায় ৬টা ১৫ মিনিটে দু'জনকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

দুদিনব্যাপী বলী খেলার শেষ দিন শুক্রবার বিকাল সাড়ে ৫টা থেকে চ্যাম্পিয়ন মেডেলের খেলায় মুখোমুখি হন রামুর দিদারুল আলম দিদার বলী ও উখিয়ার শামশুল আলম শামশু বলী। 

জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মো. আলী হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

উল্লেখ্য, ১৯৫৬ সালে কক্সবাজারে এসডিও সাহেবের বলী খেলা হিসেবে এর যাত্রা শুরু হয়। ১৯৮৪ সালের ১ মার্চ কক্সবাজার জেলায় উন্নীত হওয়ার পর এটি ডিসি সাহেবের বলী খেলা হিসেবে পরিচিতি পায়।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর