Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৯ মে, ২০১৭ ১৮:৫৮ অনলাইন ভার্সন
আপডেট : ১৯ মে, ২০১৭ ২০:০১
সিরিজে টিকে থাকতে বাংলাদেশের প্রয়োজন ১৮২ রান
অনলাইন ডেস্ক
সিরিজে টিকে থাকতে বাংলাদেশের প্রয়োজন ১৮২ রান

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল বৃষ্টির কারণে। স্বাগতিকদের বিপক্ষে আজ দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

শুরুতেই টস জিতে আয়ারল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় টিম বাংলাদেশ। ৪৬.৩ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে আইরিশরা সংগ্রহ করে ১৮১ রান। সিরিজে টিকে থাকার লড়াইয়ে টাইগারদের করতে হবে ১৮২ রান।

শুরুতেই ওপেনার পল স্টারলিংয়ে হারিয়ে শুরুতেই হোঁচট খায় আয়ারল্যান্ড। দ্বিতীয় উইকেটে অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড ও এড জয়সে মিলে দারুণ জুটি গড়ে স্বাগতিকদের বিপদমুক্ত করেন। তবে মোসাদ্দেক হোসেন বোলিংয়ে এসেই পোর্টারফিল্ডকে আউট করে বাংলাদেশকে শিবিরকে ফের আনন্দে ভাসান।  

এরপর বিপজ্জনক হয়ে ওঠার আগেই অ্যান্ড্র ব্যালব্রিনকে আউট করে ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতে এনে দেন সাকিব। দমিয়ে না গিয়ে জয়সে ও নেইল ও'ব্রায়েনের মধ্যকার দারুণ জুটিতে বিপদ কাটিয়ে ওঠার চেষ্টা করে স্বাগতিকরা। তবে মোস্তাফিজ আক্রমণে এসে এই বিপজ্জনক জুটি ভাঙলে স্বস্তি ফেরে টাইগার শিবিরে।

পরের ওভারে অভিষিক্ত সানজামুলের আঘাতে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় টাইগাররা।  

কাটার মাস্টারের বিধ্বংসী বলিং কাছে দুমড়ে মুচড়ে যায় আইরিশরা। শেষ পর্যন্ত আইরিশরা সব কয়েকটি উইকেট হারিয়ে (  ) রান সংগ্রহ করে। এখন টিম বাংলাদেশকে এই সিরিজে টিকে থাকতে হলে করতে () রান।

দলে একটি পরিবর্তন এনে আজ আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের পরিবর্তে দলে এসেছেন সানজামুল ইসলাম। আয়ারল্যান্ডের বিপক্ষে এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছে এই বাঁহাতি স্পিনারের।

ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয়ের লড়াইয়ে টিকে থাকার জন্য আজ আয়ারল্যান্ডের বিপক্ষে জিততেই হবে বাংলাদেশকে। এখন পর্যন্ত তিন দলই খেলেছে দুটি করে ম্যাচ। দুই ম্যাচ শেষে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নিউজিল্যান্ড। বাংলাদেশ ও আয়ারল্যান্ডের ঘরে জমা হয়েছে ২ পয়েন্ট।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হেসেন সৈকত ও সানজামুল ইসলাম।

আয়ারল্যান্ড দল: উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), এন্ড্রু ব্যালবিরনি, পিটার চেজ, জর্জ ডকরেল, এড জয়েস, টিম মারতাগ, ব্যারি ম্যাককার্থি, কেভিন ও'ব্রায়েন, নেইল ও'ব্রায়েন, পল স্টার্লিং ও গ্যারি উইলসন।

বিডি প্রতিদিন/ ১৯ মে ২০১৭/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow