Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : ১৯ মে, ২০১৭ ২১:৪৩ অনলাইন ভার্সন
আপডেট : ১৯ মে, ২০১৭ ২২:০৩
টাইগারদের দুর্দান্ত জয়
অনলাইন ডেস্ক
টাইগারদের দুর্দান্ত জয়

আইরিশদের বিপক্ষে ৮ উইকেটের দুর্দান্ত জয় দিয়ে সিরিজে ফিরেছে মাশরাফি বাহিনী। ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয়ের লড়াইয়ে টিকে থাকার জন্য আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না। দুই ম্যাচ জিতে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল বৃষ্টির কারণে।  

শুক্রবার ডাবলিনে নিজেদের তৃতীয় ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি বিন মর্তুজা। ৪৬.৩ ওভার ব্যাট করে ১৮১ রানেই গুটিয়ে যায় আইরিশরা।

টাইগারদের ইনিংসের শুভ সূচনা করেন তামিম ইকবাল। উদ্বোধনী জুটিতেই তারা তুলে নেন ৯৫ রান। ইনিংসের ১৪তম ওভারে বিদায় নেন তামিম। কেভিন ও’ব্রায়েনের বলে নায়াল ও’ব্রায়েনের হাতে ক্যাচ দেওয়ার আগে তামিম ৫৪ বলে ৬টি চারের সাহায্যে ৪৭ রান করেন। পরে ৩৫ করে সাজঘরে ফিরেন সাব্বির রহমান।

এরপর মুশফিক আর সৌম্য জয় নিয়ে মাঠ ছাড়েন।

এর আগে ম্যালাহাইড স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামা আইরিশদের গুড়িয়ে দেয় কাটার মাস্টার মোস্তাফিজ ও মাশরাফি। মোস্তাফিজের বিধ্বংসী বোলিংয়ে ৪৬.৩ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৮১ রান স্বাগতিকরা। আইরিশদের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন এড জয়সে। এছাড়া নেইল ও'ব্রায়েন ৩০, জর্জ ডকরিল ২৫ ও উইলিয়াম পোর্টারফিল্ড করেন ২২ রান।

মোস্তাফিজ ৯ ওভারে মাত্র ২৩ রান খরচ করে নেন ৪টি উইকেট। এছাড়া, মাশরাফি ৬.৩ ওভারে ১৮ রান দিয়ে নেন দুইটি উইকেট। বাঁহাতি স্পিনার সানজামুল ২ উইকেট নেন ২২ রানের বিনিময়ে। একটি করে উইকেট পান সাকিব-মোসাদ্দেক।  

বিডি প্রতিদিন/ ১৯ মে ২০১৭/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow