২৪ মে, ২০১৭ ০৫:৪৭

সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন সাঙ্গাকারা

অনলাইন ডেস্ক

সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন সাঙ্গাকারা

ফাইল ছবি

আন্তর্জাতিক ক্রিকেট থেকে আগেই সরে দাঁড়িয়েছিলেন। এবার প্রথম শ্রেণীর ক্রিকেট থেকেও অবসর নিচ্ছেন কুমার সাঙ্গাকারা। সেপ্টেম্বরে কাউন্টি মৌসুম শেষ হলেই নিজের ক্রিকেট জীবনকে বিদায় জানাবেন সাঙ্গাকারা। 

এই মুহূর্তে সারের হয়ে খেলছেন তিনি। ৩৯ বছরের বাঁহাতি ব্যাটসম্যানের প্রথম শ্রেণীর ক্রিকেটে ২৫৩ ম্যাচে ১৯,৭৭৮ রান আছে। শুধু তাই নয়, টেস্টে করেছেন ১২৪০০ রান। রয়েছে ১১টি দ্বিশতরান। এখনও রানের মধ্যে আছেন তিনি। সারের হয়ে কিছুদিন আগেই মিডলসেক্সের বিরুদ্ধে দুটি শতরান করেছেন। 

সাঙ্গাকারা জানিয়েছেন, ‘‌এটাই কাউন্টিতে আমার শেষ বছর। কিছুদিন বাদেই চল্লিশে পড়ব। কাউন্টিতে আর আমাকে দেখতে পাবেন না। জীবনের সবক্ষেত্রেই একদিন থামতে হয়। যে খেলার সঙ্গেই ক্রীড়াবিদ যুক্ত থাকুক না কেন, একদিন তাকে অবসর নিতেই হবে। আর আমি তো দীর্ঘদিন ধরে খেলেছি। দেশেরও প্রতিনিধিত্ব করেছি।’‌ 

২০০৭ ও ২০১১ সালে বিশ্বকাপে রানার্স-আপ হয়েছিল শ্রীলঙ্কা। সেই দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। ২০১৪ সালে শ্রীলঙ্কার হয়ে জিতেছেন টি-২০ বিশ্বকাপ। ফাইনালে ভারতের বিরুদ্ধে রান পেয়েছিলেন সঙ্গা। ব্যাটিংয়ের পাশাপাশি দক্ষ উইকেটকিপারও তিনি। দীর্ঘদিন দেশের হয়ে নিজের সেরাটা করেছেন এই শ্রীলঙ্কা ক্রিকেটের। 

 

বিডি প্রতিদিন/২৪ মে, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৬

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর