২৪ মে, ২০১৭ ০৯:৪৩

জয় দিয়েই ইতি টানতে চান মাশরাফি

অনলাইন ডেস্ক

জয় দিয়েই ইতি টানতে চান মাশরাফি

ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে বিকেলে মাঠে নামছে বাংলাদেশে দল। কিউইদের বিপক্ষে জয় দিয়েই আয়ারল্যান্ড সফরের ইতি টানতে চান বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি মুর্তজা।

ইতোমধ্যে টানা তিন ম্যাচ জিতে কিউইরা সিরিজের শিরোপা নিজেদের করে নিলেও শেষ ম্যাচ থেকে প্রাপ্তির অনেক কিছু আছে বাংলাদেশের। জিতলেই নিশ্চিত হয়ে যাবে প্রথমবারের মতো র‍্যাংকিংয়ের ষষ্ঠ স্থান। সেই সঙ্গে অঙ্কটাই নিশ্চিত হয়ে যাবে ২০১৯ বিশ্বকাপের মূল পর্বে সরাসরি অংশগ্রহণের সম্ভাবনা। তবে এসকল কিছু নিয়েই ভাবছেন না মাশরাফি।

পেসার নড়াইল এক্সপ্রেস র‍্যাংকিংয়ের ভাবনা মাথায় না আনলেও চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডকে মোকাবেলা করার আগে নিজেদের আত্মবিশ্বাস বাড়াতে ম্যাচটিতে কিউই বধ করতে চান। প্রত্যেকটা ম্যাচই গুরুত্বপূর্ণ। চ্যাম্পিয়নস ট্রফির আগে শেষ ম্যাচ জিততে পারলে ভালো লাগবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো আত্মবিশ্বাস নিয়ে চ্যাম্পিয়নস ট্রফি শুরু করা।

কিউই বধের জন্য ব্যাটসম্যানদের চেয়ে বোলারদের দিকে বেশি মনোযোগ দিচ্ছেন মাশরাফি। ব্যাটসম্যানদের জন্য কাজটা সহজ করে দিতে নিউজিল্যান্ডের বিপক্ষে বোলারদের দিকে নজর দেওয়ার কারণ হিসেবে তিনি বলেন, শ্রীলঙ্কা সফর থেকেই বোলারদের মধ্যে কিছুটা ধারাবাহিকতার অভাব দেখা যাচ্ছে। এটা অবশ্য স্বাভাবিক। কারণ উইকেটের ওপর অনেক কিছু নির্ভর করে। বেশির ভাগ ম্যাচেই কিন্তু আমরা ভালো বোলিং করেছি। আমার মনে হয় বোলাররা আগের ম্যাচের মতো খেলতে পারলে ব্যাটসম্যানদের জন্য কাজটা অনেক সহজ হয়ে যাবে।

অন্যদিকে, ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচের একাদশে কোন পরিবর্তন আসবে কিনা এমন প্রশ্নের জবাবে পরিষ্কার কিছু জানাননি তিনি। তবে ইঙ্গিত দিয়ে রাখলেন সম্ভাব্য সেরা দলটি নিয়েই মাঠে নামার।

বিডি প্রতিদিন/ ২৪ মে ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর