২৫ মে, ২০১৭ ০১:২৭

প্রথম বাংলাদেশি হিসেবে ইতিহাস গড়লেন তামিম!

অনলাইন ডেস্ক

প্রথম বাংলাদেশি হিসেবে ইতিহাস গড়লেন তামিম!

ফাইল ছবি

ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে জয় ছিনিয়ে আনলো টাইগাররা। এদিন ২৭১ রানের টার্গেটটা টাইগারদের সামনে বেশ চ্যালেঞ্জিং ছিল বটে। এই টার্গেটে প্রতিপক্ষকে প্রথমেই ভড়কে দিতে চেয়েছিলেন তামিম ইকবাল। দেশসেরা এই ওপেনার তাতে সফলও হন।

তামিম এদিন জিতেন প্যাটেলের প্রথম বলেই ঠিক বোলারের মাথার ওপর দিয়ে বিশাল এক ছক্কা হাঁকিয়েছেন। আর এই ছক্কাটিই তাকে ইতিহাসে স্থান করে দিল। ইনিংসের প্রথম বলেই ছক্কা! হ্যাঁ ঠিকই শুনেছেন, তামিম ইকবলাই প্রথম বাংলদেশী ব্যাটসম্যান যিনি ইনিংসের প্রথম বলেই ছক্কা হাঁকিয়েছেন! একদম ভুল পড়েননি। আরও অবাক করা তথ্য হলো, তামিমের আগে ওয়ানডেতে প্রথম বলে ছক্কা হাঁকিয়েছেন মাত্র ৩ জন ক্রিকেটার! 

১৯৯২ সালে ওয়াসিম আকরামকে ছক্কা হাঁকিয়েছিলেন নিউজিল্যান্ডের ওপেনার মার্ক গ্রেটবাখ। তার ৬ বছর পর ভারতের জাভাগাল শ্রীনাথের করা ইনিংসের প্রথম বলটি সীমানার বাইরে উড়িয়ে দেন ওয়েস্ট ইন্ডিজের ফিলো ওয়ালেস। তৃতীয় ছক্কাটি দেখতেও ঠিক ৬ বছর অপেক্ষা করতে হয়েছে! ২০১৫ সালে জেসন গিলেস্পির বলে বিশাল ছক্কা হাঁকান ভারতের সাবেক বিধ্বংসী ওপেনার বীরেন্দ্র শেবাগ। তার ২ বছরের ব্যবধানে বিশ্বের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ইতিহাস গড়লেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর