২৫ মে, ২০১৭ ০৮:৪৭

৭২ রানে প্রোটিয়াদের হারাল ইংল্যান্ড

অনলাইন ডেস্ক

৭২ রানে প্রোটিয়াদের হারাল ইংল্যান্ড

সংগৃহীত ছবি

ইয়ান মর্গানের সেঞ্চুরি ও মঈন আলীর নৈপুন্যে সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭২ রানের দারুণ জয় পেয়েছে ইংল্যান্ড। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে গেছে ইংল্যান্ড।

বুধবার লিডসের হেডিংলিতে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩৩৯ রান করে ইংল্যান্ড। ৯৩ বলে ১০৭ রান করেন মর্গান আর মঈন আলী ৫১ বলে ৭৭ রান। দক্ষিণ আফ্রিকার ক্রিস মরিস ও আন্দিলে ফেলুকওয়ায়ো নেন দুটি করে উইকেট। 

জবাবে ৪৫ ওভারে ২৬৭ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। বিশাল লক্ষ্য তাড়ায় শুরুতেই কুইন্টন ডি কককে হারায় দক্ষিণ আফ্রিকা। তবে ১১২ রানের চমৎকার জুটিতে শুরুর ধাক্কা সামাল দিয়ে দলকে এগিয়ে নেন হাশিম আমলা ও ফাফ দু প্লেসি।

৭৬ বলে ৮টি চারে ৭৩ রান করা আমলাকে রিভিউ নিয়ে বিদায় করে ইংল্যান্ড। খেলার চিত্র পাল্টানোর শুরু এই উইকেট নিতেই। পরের ওভারে স্বাগতিকরা তুলে নেয় ফাফ দু প্লেসির উইকেট। ৬১ বলে খেলা তার ৬৮ রানের ইনিংসটি গড়া ৮টি চারে।

দুই থিতু ব্যাটসম্যানের বিদায়ের পর আর তেমন কোনো জুটি গড়তে পারেনি দক্ষিণ আফ্রিকা। ৩৮ বলে ৭টি চারে ৪৫ রান করে ফিরেন অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। শেষের কোনো ব্যাটসম্যান পারেননি নিজেকে মেলে ধরতে। অতিথিদের শেষ ৬ উইকেটের পতন হয় ৫৯ রানে। 

৩৮ রানে ৪ উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার ক্রিস ওকস। দুটি করে উইকেট নেন দুই স্পিনার আদিল রশিদ ও মইন। ঝড়ো ব্যাটিংয়ের সঙ্গে ডি ভিলিয়ার্স ও মরিসের জোড়া উইকেটে ম্যাচ সেরার পুরস্কার জেতেন অলরাউন্ডার মইন।

আগামী শনিবার সাউথ্যাম্পটনে হবে দ্বিতীয় ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড: ৫০ ওভারে ৩৩৯/৬ (রয় ১, হেলস ৬১, রুট ৩৭, মর্গ্যান ১০৭, স্টোকস ২৫, বাটলার ৭, মইন ৭৭*, ওকস ৬*; রাবাদা ১/৬৩, পার্নেল ১/৪৭, মরিস ২/৬১, তাহির ০/৬৮, ফেলুকওয়ায়ো ২/৫৯, দুমিনি ০/৩৪)

দক্ষিণ আফ্রিকা: ৪৫ ওভারে ২৬৭ (আমলা ৭৩, ডি কক ৫, দু প্লেসি ৬৭, ডি ভিলিয়ার্স ৪৫, দুমিনি ১৫, মিলার ১১, মরিস ৫, পার্নেল ১৯, ফেলুকওয়ায়ো ৪, রাবাদা ১৯, তাহির ০*;ওকস ৪/৩৮, উড ১/৪৯, প্লানকেট ১/৪২, রশিদ ২/৬৯, স্টোকস ০/১৪, মইন ২/৫০, রুট ০/৪)

ফল: ইংল্যান্ড ৭২ রানে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: মইন আলি।

বিডি প্রতিদিন/২৫মে ২০১৭/ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর