২৫ মে, ২০১৭ ১০:৫৮

'চ্যাম্পিয়ন্স ট্রফিতে ডেথ গ্রুপে বাংলাদেশ'

অনলাইন ডেস্ক

'চ্যাম্পিয়ন্স ট্রফিতে ডেথ গ্রুপে বাংলাদেশ'

আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ গ্রুপ অব ডেথে পড়েছে বলে মনে করছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। রানার্স-আপ হয়ে আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ শেষ করতে হয়েছে টাইগারদের। তবে সিরিজের ষষ্ঠ ও শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত একটি জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। এই জয়ে ওয়ানডে র‌্যাংকিং-এ ষষ্ঠস্থানে ও ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলার পথ অনেকাংশেই নিশ্চিত করে ফেলেছে টাইগাররা। তাই দুর্দান্ত একটি জয়কে সঙ্গী করে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে নামবে বাংলাদেশ। 

তবে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের গ্রুপকে ডেথ বলে আখ্যায়িত করে ম্যাশ বলেন, ‘আমরা যে গ্রুপে খেলবো সেটি ডেথ গ্রুপই। বিশ্বের বড় তিনটি দলের বিপক্ষে একই গ্রুপে আমাদের খেলতে হবে। কিন্তু আপনি কোনো কিছুই ভবিষ্যতবাণী করতে পারবেন না, আপনার ভালো দিনে আপনি জিততে পারবেন। আমরা শুরু থেকেই সেরাটা করে দেখানোর চেষ্টা করবো এবং যদি সুযোগ আসে আশা করি আমরা তা ভালোভাবে কাজে লাগাতে সক্ষম হবো।’

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ‘এ’ গ্রুপে বাংলাদেশের অপর তিন সঙ্গী হলো- স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। 

টুর্নামেন্টের উদ্বোধনী দিন পহেলা জুন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের মিশন শুরু করবে বাংলাদেশ। এরপর ৫ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে টাইগাররা। আর ৯ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপ পর্বের লড়াই শেষ করবে মাশরাফির দল। 

ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডকে হারালেও, চ্যাম্পিয়ন্স ট্রফিতে কিউইরা আরও শক্তিশালী দলে রুপ নেবে বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি। তারপরও কিউইদের বিপক্ষে জয়টি দলকে ভালোভাবে উৎসাহিত করবে বলে জানান ম্যাশ, ‘টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট ফিরলে তাদের বোলিং লাইন-আপ আরও ভালো হবে। কেন উইলিয়মাসন ও মার্টিন গাপটিলও ফিরছেন দলে। কিন্তু তারপরও আমি মনে করি, একটি জয় একটি দলকে সবসময়ই উৎসাহ দেয়। 

চ্যাম্পিয়ন্স ট্রফির মূল লড়াইয়ে নামার আগে ২৭ মে পাকিস্তান ও ৩০ মে ভারতের বিপক্ষে দু’টি প্রস্তুতি মূলক ম্যাচ রয়েছে বাংলাদেশের। 

বিডি প্রতিদিন/২৫ মে ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর