২৬ মে, ২০১৭ ০৯:০৯

দল থেকে বাদ পড়লেন রুনি

অনলাইন ডেস্ক

দল থেকে বাদ পড়লেন রুনি

ফাইল ছবি

দেশের হয়ে সর্বোচ্চ গোল করা ওয়েন রুনিকে বাইরে রেখেই বিশ্বকাপ ফুটবল বাছাই পর্বে স্কটল্যান্ড এবং ফ্রান্সের বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। 

যদিও বুধবার আয়াক্স আমস্টারডামের বিপক্ষে ইউরোপা লিগের শিরোপা জয় করে রুনির ম্যানচেস্টার ইউনাইটেড। ফাইনাল ম্যাচে গোল করতে না পারলেও পুরো আসরে দলের শিরোপা জয়ের পেছনে প্রধান ভূমিকা রাখেন তিনি। কিন্তু তাকে জাতীয় দলের নেওয়ার প্রয়োজন বোধ করেনি ইংল্যান্ড। 

দেশের হয়ে এ পর্যন্ত ১১৯ ম্যাচে রেকর্ড সর্বোচ্চ ৫৩ গোলের মালিক এখন রুনি। আগামী রাশিয়া বিশ্বকাপের পরই রুনি জাতীয় দল থেকে অবসরে যাবেন বলে ধারণা করা হচ্ছে। কিন্তু বিশ্বকাপ শুরুর আগের বছরই কোনো কারন ছাড়াই দল থেকে বাদ পড়লেন ৩১ বছর বয়সী এ তারকা খেলোয়াড়।

আগামী ১০ জুন স্কটল্যান্ডের মাঠে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে নামবে ইংল্যান্ড। তিনদিন পর ১৩ জুন ফ্রান্সের বিপক্ষে সফরকারী দল হিসেবে প্রীতি ম্যাচ খেলবে ইংলিশরা। 

ইংল্যান্ড স্কোয়াড : 
গোলরক্ষক : জ্যাক বাটল্যান্ড, ফ্রেজার ফর্স্টার, জো হার্ট, টম হিটন। 
ডিফেন্ডার : রায়ান বাট্রান্ড, গ্যারি চাহিল, নাথানিয়েল ক্লাইন, এ্যারন ক্রেসওয়েল, বেন গিবসন, ফিল জোনস, ক্রিস স্মলিং, জন স্টোনস, কাইরন ট্রিপিয়ার, কাইল ওয়াকার। 
মিডফিল্ডার : এরিক ডায়ার, এডাম ললনা, জ্যাক লিভারমোর, ডেলে আলি, জেসে লিংগার্ড, অ্যালেক্স ওক্সলেড-চেম্বারলিন, রাহিম স্টার্লিং।
স্ট্রাইকার : জার্মেইন ডিফো, হ্যারি কেন, মার্কাস রাশফোর্ড, জেমি ভার্ডি। 

বিডি প্রতিদিন/২৬ মে ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর