২৭ মে, ২০১৭ ১০:৩৭

অবিশ্বাস্য রেকর্ড গড়লেন ইরশাদ!

অনলাইন ডেস্ক

অবিশ্বাস্য রেকর্ড গড়লেন ইরশাদ!

সংগৃহীত ছবি

ক্রিকেট মানেই রেকর্ড। আর সেই তালিকায় এবার যুক্ত হলো পাকিস্তানের সিন্ধ প্রদেশের বিলাল ইরশাদের নাম। প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে  ট্রিপল সেঞ্চুরি করে ইতিহাস গড়লেন এই ওপেনার।

ক্রিকেটে নতুন প্রতিভা খুঁজে বের করার জন্য উদ্যোগ নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আর সেখানেই ফজল মাহমুদ টুর্নামেন্টে অবিশ্বাস্য এক ইনিংস খেলেছেন ইরশাদ। স্থানীয় ক্লাব শহিদ আলম ক্রিকেট ক্লাবের হয়ে ইরশাদ খেলতে নেমেছিলেন আল রেহমান ক্রিকেট ক্লাবের বিরুদ্ধে। ওপেন করতে নেমে একের পর এক রেকর্ড গড়েন তিনি। ১৭৫ বলে ৯টি ছক্কা ও ৪২টি চারে ৩২০ রান করে আউট হন। প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে তিন'শ রান করার আগে দ্বিতীয় উইকেট জুটিতে জাকির হুসেনের সঙ্গে ৩৬৪ রান তোলেন তিনি। 

লিস্ট-এ তে জুটিতে এটাই দ্বিতীয় সর্বোচ্চ রান। এ তালিকায় প্রথমে আছে গত বিশ্বকাপে জিম্বাবোয়ের বিরুদ্ধে ক্রিস গেইল ও মারলন স্যামুয়েলস জুটির ৩৭২ রান। অন্যদিকে, ইরশাদ ও জাকিরের এমন রেকর্ড গড়ার দিনে রানের পাহাড় গড়েছে তাঁদের দল। ৪ উইকেটে ৫৫৬ রান তুলে ম্যাচ জিতে নেয় ৪১১ রানে। 

উল্লেখ্য, বছরের শুরুতে ক্রিকেট বিশ্ব টি-টোয়েন্টিতেও ট্রিপল সেঞ্চুরির দেখা পেয়েছিল। দিল্লির মোহিত আহলাওয়াত ৭২ বলে ৩০২ রানের অবিশ্বাস্য এক ইনিংস খেলেছিলেন। যেখানে ছিল ৩৯টি ছয় আর ১৪টি চার।

বিডি-প্রতিদিন/২৭ মে, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর