২৭ মে, ২০১৭ ২২:০৭

পাকিস্তানে হাই পারফরম্যান্স দল পাঠাবে না বাংলাদেশ

অনলাইন ডেস্ক

পাকিস্তানে হাই পারফরম্যান্স দল পাঠাবে না বাংলাদেশ

সংগৃহীত ছবি

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জুলাইয়ে বাংলাদেশ সফরে আসার কথা ছিল পাকিস্তান ক্রিকেট দলের। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি শাহরিয়ার খানের স্বেচ্ছাচারিতায় অনিশ্চিত হয়ে পড়েছে পাকিস্তানের বাংলাদেশ সফর। এমনকি পিসিবিকে সফরসূচি পাঠিয়েও কোনো জবাব পায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

পিসিবির এমন আচরণে বিস্মিত বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজেও। পাকিস্তানের এমন মত পরিবর্তনের পর পাকিস্তান সফর থেকে ফিরে এসেছে বাংলাদেশও। হাই পারফরম্যান্স (এইচপি) দলের জুলাইয়ে পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল। কিন্তু বিসিবি সভাপতি জানিয়ে দিয়েছেন, হাই পারফরম্যান্স দলকে পাকিস্তানে খেলতে পাঠানো হবে না।

শনিবার এ প্রসঙ্গে পাপন বলেন, জাতীয় দলের তো প্রশ্নই ওঠে না। অনূর্ধ্ব-১৯ কিংবা এইচপি টিম পাঠানোর কথা ছিল। কিন্তু ওরা এখন যে ঘোষণা দিয়েছে তাতে আমরা আর আলোচনা করছি না।

শ্রীলঙ্কা সফরের সময় পিসিবি প্রধান শাহরিয়ার খানের সঙ্গে কথা হয়েছিল বিসিবি সভাপতির। তখন বাংলাদেশ থেকে এইচপি দল পাঠানোর কথা শোনা যায়। এর আগে পাকিস্তান জাতীয় দলের বাংলাদেশ সফরে আসার কথা ছিল। কিন্তু হঠাৎ বাংলাদেশে এসে খেলতে আপত্তি জানায় দেশটি।

এরপর পাকিস্তানের পক্ষ থেকে নিরপেক্ষ ভেন্যুতে খেলার প্রস্তাব দেওয়া হয়। কিন্তু তাতে আগ্রহ দেখায়নি বাংলাদেশ। মূলত পাকিস্তানের এমন সিদ্ধান্তে বেঁকে বসেছে বিসিবিও।

বাংলাদেশের বদলে যাওয়া ক্রিকেটে আস্থা রাখছেন বিসিবি প্রধান। বাংলাদেশ ক্রিকেটের শক্তি বেড়ে যাওয়ার পেছনের কারণ নিয়ে তিনি বলেন, দলে অনেক নতুন ক্রিকেটার এসেছে, যারা ভালো খেলছে। অভিজ্ঞদের পাশাপাশি তরুণদের পারফরম্যান্স দলে প্রভাব ফেলছে। নাসিরের মতো খেলোয়াড় দলে সুযোগ পাচ্ছে না। মিরাজের মতো খেলোয়াড়কে খেলানো যাচ্ছে না। দলের প্রত্যেকটা জায়গায় যে পরিমাণ প্রতিযোগিতা হচ্ছে তাতেই আমাদের পারফরম্যান্স উপরের দিকে উঠছে।

বদলে যাওয়া দল বলেই হয়তো চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের সাফল্য নিয়ে যথেষ্ট আশাবাদী বিসিবি সভাপতি। তিনি বলেন, ‘আমরা একটা সময় মাত্র তিন-চারজন ক্রিকেটারের ওপর নির্ভর করতাম। এখন আমাদের দলে অনেক ম্যাচ উইনার আছে। সাকিব-তামিম-মাশরাফি-মুশফিক এবং মাহমুদউল্লাহর পরও যারা এসেছেন তারাও দুর্দান্ত। আমরা এমন একটি গ্রুপে পড়েছি, যারা এই কন্ডিশনে ভালো খেলে। সেদিক থেকে আমাদের জন্য চ্যাম্পিয়নস ট্রফিটা একটু কঠিন। তবে বাংলাদেশ যদি দলীয় পারফরম্যান্স প্রদর্শন করতে পারে তাহলে অবশ্যই ভালো কিছু সম্ভব।

বিডি প্রতিনিধি/ ২৭ মে ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর