২৮ মে, ২০১৭ ০৪:০০

২ রানের শ্বাসরুদ্ধকর জয় পেল ইংল্যান্ড

অনলাইন ডেস্ক

২ রানের শ্বাসরুদ্ধকর জয় পেল ইংল্যান্ড

সংগৃহীত ছবি

চ্যাম্পিয়ন্স ট্রফির মহড়াটা দুর্দান্ত ভাবে সেরে রাখল ইংল্যান্ড। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ জিতে নিল মর্গ্যান অ্যান্ড কোং। এক ম্যাচ বাকি থাকতেই প্রোটিয়াদের ধরাশায়ী করল ইংল্যান্ড। গত বুধবার সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ইংল্যান্ড ৭২ রানে জিতেছিল। শনিবার সাউদ্যাম্পটনের দ্য রোজ বোলে দু’রানে জিতে সিরিজের ফয়সালা করে নিল ইংল্যান্ড।

এদিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। ব্যাট হাতে দারুণ ছিলেন আইপিএল-এ দুর্দান্ত ফর্মে থাকা বেন স্টোকস। ৭৯ বলে ১০১ রানের ঝোড়ো ইনিংস খেললেন তিনি। ১১টি চার ও তিনটি ছক্কা এল তাঁর ব্যাট থেকে। দুর্দান্ত খেললেন জোস বাটলারও। ৫৩ বলে ৬৫ করলনে তিনি সাতটি চারের সৌজন্যে। নির্ধারিত ওভারে ছ’ উইকেট হারিয়ে ইংল্যান্ড ৩৩০ রান তোলে।

দক্ষিণ আফ্রিকাও জবাবটা অনবদ্য ভাবেই দিল। কিন্তু মাত্র দু’রানের জন্য ম্যাচটা হাতছাড়া হয়ে যায় তাদের। অসাধারণ খেললেন ওপেনার কুইন্টন ডি কক। ১০৩ বলে ৯৮ রান করলেন তিনি। ৮০ বলে ৭১ রান করে শেষ পর্যন্ত ক্রিজে ছিলেন ডেভিড মিলার। কিন্তু শেষরক্ষা করতে পারলেন না। পাঁচ উইকেট হারিয়ে ৩২৮ রানে শেষ হয়ে যায় প্রোটিয়ারা। ম্যান অব দ্য ম্যাচ বেন স্টোকস। সোমবার লর্ডসে শেষ ওয়ানডে ম্যাচে নামবে দু’দল।

 

বিডি প্রতিদিন/ ২৮মে, ২০১৭/ ই জাহান

সর্বশেষ খবর