২৮ মে, ২০১৭ ০৪:৪৭

চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে এমন ঘটনা প্রথম!

অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে এমন ঘটনা প্রথম!

সংগৃহীত ছবি

আর কয়দিন পরেই চ্যাম্পিয়নস লিগের ফাইনালে কার্ডিফের প্রিন্সিপ্যালিটি স্টেডিয়ামে খেলতে নামবে রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস। গোটা ওয়েলস এখন রোনালদো-বুফনদের স্বাগত জানাতে তৈরি। কিন্তু চ্যাম্পিয়নস লিগের ফাইনালের প্রস্তুতিতে এসে পড়ল ম্যানচেস্টারের আত্মঘাতী বিস্ফোরণের ঘটনার আঁচ। 

জঙ্গি হামলার কথা মাথায় রেখে টুর্নামেন্টের উদ্যোক্তারা ঠিক করেছেন ৩ জুন ফাইনালের সময় বন্ধ রাখা হবে স্টেডিয়ামের ছাদ। খেলোয়াড়দের নিরাপত্তার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু তাই নয়, ম্যাচের আগের দিন দু’দলের অনুশীলনের সময়ও একইভাবে স্টেডিয়ামের ছাদ। টুর্নামেন্টের ইতিহাসে প্রথমবার এমনভাবে ফাইনালের আয়োজন করা হচ্ছে।

ওয়েলস ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে একটি বিবৃতি প্রকাশ করে জানান হয়েছে, ‘সমস্ত পক্ষের সঙ্গে বৈঠকের পর টুর্নামেন্টের উদ্যোক্তা হিসেবে অ্যাসোসিয়েশন ঠিক করেছে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের দিন স্টেডিয়ামে ছাদ বন্ধ রাখা হবে। এমনকি দু’দলের অনুশীলনের সময় এই ব্যবস্থা করা হবে। দুই দলকেই এব্যাপারে জানিয়ে দেওয়া হয়েছে। গত কয়েকদিন ধরে আলোচনার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে এই প্রথম ফাইনাল ম্যাচের সময় স্টেডিয়ামের ছাদ বন্ধ রাখা হবে।’

স্টেডিয়ামের ছাদ বন্ধ রাখার প্রসঙ্গে উয়েফা জানিয়েছে, ‘চ্যাম্পিয়নস লিগের ফাইনাল সুষ্ঠুভাবে আয়োজন করাই উয়েফার প্রধান লক্ষ্য। টুর্নামেন্টে অংশগ্রহণকারী দল, তাদের ফুটবলার থেকে সমর্থক প্রত্যেক নিরাপত্তার দিকে লক্ষ্য রাখা উয়েফার প্রাথমিক কর্তব্য। আমরা ওয়েলস ফুটবল অ্যাসোসিয়েশনের এই সিদ্ধান্তকে মেনে নিয়েছি। খেলোয়াড়দের নিরাপত্তার জন্যই সাউথ ওয়েলস পুলিশ এই পরামর্শ দিয়েছে।’ এর পাশাপাশি উয়েফা আরও জানিয়েছে, খেলোয়াড়দের নিরাপত্তার কথা ভেবে এই সিদ্ধান্ত নিলেও ফাইনালের দিন পরিকল্পনা অনুযায়ীই সেলিব্রেশন হবে। পাশাপাশি সমর্থকদের নিরাপত্তার জন্যও উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র: বিবিসি
বিডি প্রতিদিন/ ২৮মে, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর