২৮ মে, ২০১৭ ০৯:১৭

আলাভেসকে হারিয়ে কোপার হ্যাটট্রিক বার্সেলোনার

অনলাইন ডেস্ক

আলাভেসকে হারিয়ে কোপার হ্যাটট্রিক বার্সেলোনার

সংগৃহীত ছবি

অ্যাটলেটিকো মাদ্রিদের ঘরের মাঠ ভিসেন্ট ক্যালডেরনেই কোপা দেল রে’র ফাইনাল খেলল বার্সেলোনা ও আলাভেস। এই প্রথমবার স্প্যানিশ কাপের ফাইনাল খেলল আলাভেস। 

শনিবার বার্সার জাদুকর লিওনেল মেসির কাছেই বশীভূত হয়ে গেল আলাভেস। কোপা জয়ের হ্যাটট্রিক করল কাতালান ক্লাবটি। বার্সা ফাইনালে আলাভেসকে ৩-১ হারিয়েই মোট ২৯ বার কোপা জিতল।

এটাই ছিল লুইস এনরিকের কোচিংয়ে বার্সার শেষ ম্যাচ। মেসিদের কোচ আর ন্যু ক্যাম্পে পা রাখবেন না। তিন বছর আগে স্প্যানিশ দৈত্যদের দায়িত্ব নিয়েই বার্সাকে ট্রফির ‘ট্রেবল’ জিতিয়েছিলেন। তার পরের মৌসুমে ঘরোয়া ফুটবলের ডাবল দেন। আর শেষ বেলায় দিয়ে গেলেন কোপা দেল রে। বার্সাকে ন’টি ট্রফি দিয়েই বিদায় বললেন তিনি।

শনিবার মেসি খেললেন মেসির মতোই। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী গোল করলেন ও করালেন। বুঝিয়ে দিলেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার তিনিই। ম্যাচের ৩০ মিনিটেই মেসির গোলে এগিয়ে যায় বার্সা। নেইমারের সঙ্গে দুর্দান্ত বোঝাপড়ায় ডি-বক্সের ঠিক বাইরে থেকে বাঁকানো শটে গোলরক্ষককে পরাস্ত করেন মেসি। যদিও এর তিন মিনিট পরেই বার্সার সেলিব্রেশন থামিয়ে দেয় আলাভেস। ২৫ গজ দূর থেকে ফরাসি ডিফেন্ডার থিও হার্নান্ডেজের বিদ্যুৎ গতির বাঁকানো শট ক্রসবার ঘেঁষে জালে জড়িয়ে যায়।

বিরতির আগেই বার্সাকে এগিয়ে দেন নেইমার। আন্দ্রে গোমেসের কোনাকুনি পাসে গোল করে দলের ব্যবধান বাড়ান ব্রাজিলিয়ান স্টার। যদিও এই গোলের আসল কারিগর মেসিই। বলটা তিনিই বাড়িয়ে ছিলেন গোমেসকে। দু’জনকে কাটিয়ে পাস বাড়ান তিনি। বিরতির ঠিক আগেই আলাভেসের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন পাকো আলকাসেরকে। এই গোলও মেসির অবদান ছিল।

 


বিডি-প্রতিদিন/ ২৮ মে, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৩

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর