২৮ মে, ২০১৭ ২২:০৬

শামির দাপুটে বোলিংয়ে ১৮৯ রানেই গুটিয়ে গেল নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক

শামির দাপুটে বোলিংয়ে ১৮৯ রানেই গুটিয়ে গেল নিউজিল্যান্ড

সংগৃহীত ছবি

চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি প্রথম ম্যাচেই স্বমহিমায় বিরাট কোহলি বাহিনী। রবিবার পাকিস্তান ম্যাচের আগে মহড়ায় নিউজিল্যান্ডকে ১৮৯ রানে গুড়িয়ে দিল ভারতীয় দল। বহুদিন পরে ভারতীয় দলে ফিরেই তিন উইকেট নিলেন মোহাম্মদ শামি।

এদিন প্রথম টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউই ক্যাপ্টেন কেন উইলিয়ামসন। ব্ল্যাক ক্যাপসদের প্রথম ঝটকা দেন পশ্চিমবঙ্গের পেসার। বিপজ্জনক মার্টিন গাপটিলকে (৯) শুরুতেই ফিরিয়ে দেন তিনি। এরপর ক্রিজে আসেন উইলিয়ামসন। লুক রঞ্চির সঙ্গে তিনি ৪৩ রান যোগ করেন।

নিউজিল্যান্ডের স্কোর যখন ৬৩ তখন দ্বিতীয় আঘাত হানেন শামি। ফিরিয়ে দেন কিউই ক্যাপ্টেনকে (৮)। পরের বলেই ধোনির হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন নীল ব্রুম (০)। এরপর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে দ্বীপরাষ্ট্রের ক্রিকেটাররা। শেষ পর্যন্ত ১৮৯ রানে গুটিয়ে যায় তারা। সর্বোচ্চ স্কোর লুক রঞ্চির (৬৬)। নিশাম ৪৬ করে অপরাজিত থাকেন।
 
ভারতীয় বোলারদের মধ্যে শামি ছাড়াও ভুবনেশ্বর কুমার তিনটি ও রবীন্দ্র জাদেজা দুটি উইকেট নিয়েছেন। উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন পেয়েছেন একটি করে উইকেট।

জবাবে ব্যাটিংয়ে নেমে ২৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২৯ রান করেছে ভারত। শিখর ধাওয়ান করেছেন ৪০ রান আর রোহিত শর্মার জায়গায় ওপেন করতে নামা রাহানে ফিরেছেন ৭ রানে। তবে অধিনায়ক বিরাট কোহলি অপরাজিত ৫২ রানে আর ১৭ রানে অপরাজিত থেকে তাকে সঙ্গ দিচ্ছেন  মাহেন্দ্র সিং ধোনি। 

তবে এ প্রতিবেদন লেখার সময় বৃষ্টি বিঘ্নিত কারণে খেলা স্থগিত রয়েছে। আর ডার্ক ওয়ার্থ লুইস পদ্ধতিতে এগিয়ে আছে ভারত।

সূত্র: ক্রিকইনফো
বিডি প্রতিদিন/ ২৮ মে, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর