৩০ মে, ২০১৭ ০৪:২৪

হঠাৎ নতুন লুকে আম্পায়ার আলিম দার!

অনলাইন ডেস্ক

হঠাৎ নতুন লুকে আম্পায়ার আলিম দার!

সংগৃহীত ছবি

ছিপছিপে লম্বা, একেবারে টিপটিপ। গত এক দশক ধরে বাইশ গজে যে সব আম্পায়ার সফলভাবে তাঁর কাজ করে এসেছেন, তাঁর মধ্যে অন্যতম পাকিস্তানের সৌম্যদর্শন আম্পায়ার আলিম দার। প্রায় ১৭ বছর তাঁকে একেবারে ক্লিন সেভড লুকেই দেখে এসেছে ক্রিকেট বিশ্ব। এবার কিন্তু একেবারে পাল্টে গিয়েছেন তিনি। চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি ম্যাচে দারকে দেখা যাবে একেবারে অন্য লুকে। এক মুখ লম্বা দাড়ি, গোঁফ কামানো।

তবে হঠাৎ কেন এই পরিবর্তন এমনটাই প্রশ্ন অনেকের। পাকিস্তানি একটি সংবাদ মাধ্যমে প্রকাশ করা হয়েছে তাঁর এই লুকে আসার পিছনে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার হাসিম আমলার হাত রয়েছে। আমলার পরামর্শেই তিনি লম্বা দাড়ি রাখার সিদ্ধান্ত নেন। হাসিম আমলাকেও এই একই লুকে দেখা গিয়েছে বাইশ গজে।

পাকিস্তানের মোহাম্মদ ইউসুফ, সাইদ আনোয়ার, সাকলিন মুস্তাকের মতো অনেক ক্রিকেটারকে লম্বা দাড়িতে দেখা গিয়েছে মাঠে। কিন্তু এই প্রথম কোনও আম্পায়ারকে দেখা গেল এই লুকে।

আলিম দার আইসিসির এলিট প্যানেলের অন্যতম আম্পায়ার। এবং ধারাবাহিকভাবে সব ফর্ম্যাটেই সফলভাবে আম্পায়ারিং করে এসেছেন তিনি। শুধু তাই নয়, পরপর তিন বার আইসিসির আম্পায়ার অব দ্য ইয়ার হয়েছেন আলিম। যা ক্রিকেট ইতিহাসে এই সম্মান হাতে গোনা আর মাত্র চার জন আম্পায়ার পেয়েছেন।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

বিডি প্রতিদিন/৩০ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর