৩০ মে, ২০১৭ ১৮:১০

জীবন পেয়ে টাইগারদের ভুগালেন দীনেশ কার্তিক

অনলাইন ডেস্ক

জীবন পেয়ে টাইগারদের ভুগালেন দীনেশ কার্তিক

সংগৃহীত ছবি

ব্যাকওয়ার্ড পয়েন্টে দীনেশ কার্তিকের ক্যাচটা ফেলে দিলেন মোসাদ্দেক হোসেন। এবার এর খেসারত দিতে হচ্ছে পুরো দলকেই। ওই সময় কার্তিকরে রান ছিল মাত্র ৩০। পর পর দুই উইকেট হারিয়ে ভারতও ছিল চাপে। কিন্তু জীবন পেয়ে ঠিকই নিজের সেরাট উগরে দিলেন ভারতের এই উইকেট কিপার ব্যাটসম্যান। রিটায়ার্ড আউট হওয়ার আগে ৭৭ বলে করেছেন ৯৪ রান, মেরেছেন ৮টি চারের মার ও ১টি ছক্কা। আর তার মারকুটে ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথে এগুচ্ছে ভারত।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৬ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১০ রান করেছে ভারত। এর আগে শতরানের জুটি ভাঙার পর এবার আরেক ভারতীয় বিধ্বংসী ব্যাটসম্যান কেদার যাদবকেও নিজের শিকারে পরিণত করেন সানজামুল ইসলাম। সানজামুলের জোড়া আঘাতে ভারতের দুই উইকেটের পতন ঘটলেও রানের চাকা তরতর করে এগিয়ে চলছে কোহলিদের। 

এর আগে সানজামুলের বলে মিডউইকেটে মেহেদী হাসান মিরাজের হাতে তালুবন্দি হন শিখর ধাওয়ান । ফলে ভারতে ১০০ রানে জুটি ভাঙে। ধাওয়ান ফিরেছেন ৬০ রানে। আর কেদার যাদব ৩১ রানে বোল্ড হন। প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে সানজামুল তুলে নিলেন পর পর দুই উইকেট। আয়ারল্যান্ডের বিপক্ষে ডাবলিনে প্রথম অভিষেক হয় রাজশাহীর ২৭ বছর বয়সী এ ক্রিকেটারের।

এর আগে লন্ডনের কেনিংটন ওভালে প্রস্তুতি ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত শিবিরে শুরুতে উপর্যুপরি আঘাত হানেন টাইগার বোলাররা। শুরুতেই ভারতের দুই উইকেট তুলে নেন মুস্তাফিজ ও রুবেল হোসেন।  দলীয় ৩ রানে ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মাকে ফেরান রুবেল। তারপর  সপ্তম ওভারের প্রথম বলেই অজিঙ্কা রাহানেকে ফেরান মুস্তাফিজ। পরপর দুই উইকেট হারিয়ে বড় ধাক্কা খায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

এর অাগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে লন্ডনের কেনিংটন ওভালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ।

আগামী ১ জুন এই কেনিংটন ওভালেই স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ দিয়ে পর্দা উঠবে ক্রিকেটের অন্যতম মর্যাদাপূর্ণ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি টুর্নামেন্টের। মূল লড়াইয়ের আগে তাই নিজেদের আরেকবার ঝালিয়ে নিতেই কোহলি-রোহিতদের মুখোমুখি হয়েছেন মুশফিক-সাকিবরা।

বিডি প্রতিদিন/ ৩০ মে, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর