Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৭ জুন, ২০১৭ ১৫:৪৫ অনলাইন ভার্সন
আপডেট :
আমাদের আরো শিখতে হবে: মাশরাফি
অনলাইন ডেস্ক
আমাদের আরো শিখতে হবে: মাশরাফি
ফাইল ছবি

চ্যাম্পিয়ন্স ট্রফির চলতি আসরটা বাংলাদেশের জন্য ছিল খুবই রোমাঞ্চকর। প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে হার।

পরের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে বৃষ্টির সুফলে এক পয়েন্ট অর্জন। এরপর সাকিব-মাহমুদুল্লাহর রেকর্ড জুটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে এক ঐতিহাসিক জয়। সমীকরণ তখন বলছিল, ইংল্যান্ডের বিপক্ষে হারতে হবে অস্ট্রেলিয়াকে। আর শেষ পর্যন্ত হলোও সেটাই। বৃষ্টি আইনে ৪০ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল অস্ট্রেলিয়া। আর তাতেই চ্যাম্পিয়ন্স ট্রফির স্বপ্নের সেমিফাইনালে পৌঁছে গেল টিম বাংলাদেশ। তবে গল্পটা আর বড় হয়নি। সেমিতে ভারতের বিপক্ষে ৯ উইকেটে হার, সেই সাথে টুর্নামেন্ট থেকে টাইগারদের বিদায়।

ঘটনাবহুল এই টুর্নামেন্ট শেষ করে আজ দেশে ফিরে সাংবাদিকদের মুখোমুখি হন মাশরাফি।

তার কন্ঠে ছিল এবারের আসরের প্রাপ্তি আর আগামী দিনের প্রত্যয়। তিনি জানান, আইসিসির কোনো ইভেন্টে প্রথমবারের মতো সেমিফাইনাল খেলার অভিজ্ঞতা ভবিষ্যতে ভালো করতে সাহায্য করবে।  
  
ভবিষ্যতে আরো ভালো করার প্রত্যয় ব্যক্ত করে মাশরাফি বলেন, টুর্নামেন্টে আমরা ভালো খেলেছি। তবে আরও উন্নতি করতে হবে। আমাদের আরো শিখতে হবে। আর এ অভিজ্ঞতা আমাদের সামনে ভালো করতে সাহায্য করবে।  
  
এসময় টাইগার অধিনায়ক আরো বলেন, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো দলের গ্রুপ থেকে আমরা সেমিফাইনাল খেলেছি। এটা আমাদের কাছে অনেক বড় প্রাপ্তি। ভবিষ্যতে আরও ভালো খেলার প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি।

চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগেই স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে নিয়ে নিজেদের গ্রুপকে 'গ্রুপ অব ডেথ' উল্লেখ করেছিলেন টাইগার অধিনায়ক।  
  
বিডি-প্রতিদিন/১৭ জুন, ২০১৭/ওয়াসিফ

আপনার মন্তব্য

up-arrow