২২ জুন, ২০১৭ ০৪:৪৮

তাহলে কি শাস্ত্রীই হচ্ছেন ভারতের নতুন কোচ?

অনলাইন ডেস্ক

তাহলে কি শাস্ত্রীই হচ্ছেন ভারতের নতুন কোচ?

ফাইল ছবি

বর্তমানে পুরো ক্রিকেট বিশ্বের চোখ এখন ভারতের জাতীয় ক্রিকেট দলের কোচের পদের দিকে। সবার একই প্রশ্ন, কে হচ্ছেন কোহলিদের নতুন কোচ? 

সম্প্রতি ভারতীয় ক্রিকেট দলের কোচের পদ থেকে পদত্যাগ করেছেন অনিল কুম্বলে। কারণ হিসেবে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে তার দ্বন্দ্বের কথাই উঠে এসেছে। তবে আগেই অবশ্য কুম্বলের বিদায়ের আভাস পাওয়া যায় যখন কিছুদিন আগে কোচ চেয়ে বিজ্ঞাপন দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। পাশাপাশি, ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য কুম্বলের নাম ছাড়াই দল ঘোষণা করে ভারত। এসবের পরই কোচের পদ থেকে পদত্যাগ করেন কুম্বলে।

সেসময় ভারতীয় দলের কোচ হতে চেয়ে আবেদন করেন ভারতীয় ত্রিকেট দলের সাবেক ক্রিকেটার বিরেন্দর শেবাগ, শ্রীলঙ্কার সাবেক কোচ টম মুডি ও বাংলাদেশ দলের সাবেক কোচ রিচার্ড পাইবাস। এছাড়া ভারতীয় ক্রিকেটার লালচাঁদ রাজপুত ও ডোড্ডা গণেশও সেই তালিকায় আছেন। কিন্তু কুম্বলের পদত্যাগের পর আবারো কিছু আবেদনপত্র চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আর জল্পনা-কল্পনা শুরু হয় তখনই।

এ ব্যাপারে বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছে, এর আগে কোচের পদের জন্য অনিল কুম্বলেই ছিলেন অটোমেটিক চয়েস। তবে সাবেক এই স্পিনার পদত্যাগ করায় আরো কয়েকটি আবেদন চাইছে ভারতীয় বোর্ড। 

এদিকে ভারতীয় কয়েকটি গণমাধ্যমের দাবি, রবি শাস্ত্রীকে কোচ করার জন্যই নতুন করে আবেদন চাইছে দেশটির ক্রিকেট বোর্ড। কারণ এর আগের বিজ্ঞাপনে কোচ হওয়ার জন্য রবি শাস্ত্রী আবেদন করেননি। রবি শাস্ত্রীকে নাকি কোচ হিসেবে পছন্দ করেছেন অধিনায়ক বিরাট কোহলি। এর পরই কোচ হিসেবে নতুন করে আবেদন চাইল বিসিসিআই। এর আগে ভারতীয় দলের টিম ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছিলেন ইন্ডিয়ান ক্রিকেটের অন্যতম সেরা এই ক্রিকেটার।

বিডি-প্রতিদিন/২২ জুন, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর