২৩ জুন, ২০১৭ ০৩:১৩

জনসচেতনতায় বুমরাহর ‘নো বল’-কে কাজে লাগাচ্ছে ভারতীয় পুলিশ

অনলাইন ডেস্ক

জনসচেতনতায় বুমরাহর ‘নো বল’-কে কাজে লাগাচ্ছে ভারতীয় পুলিশ

সংগৃহীত ছবি

রবিবার চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের ওপেনার ফাকার জামানকে মাত্র তিন রানে সাজঘরে ফেরানোর সুযোগ এসেছিল ভারতের সামনে। কিন্তু টিম ইন্ডিয়ার পেসার যাশপ্রীত বুমরাহর একটা ‘নো বল’ সব হিসেব নিকেশ পাল্টে দেয়। 

পাকিস্তানি ওপেনার শেষমেশ শতরান হাঁকিয়ে তবেই ক্ষান্ত হন। তার পরের ঘটনা তো ইতিহাস। চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের কাছে লজ্জাজনক ভাবে হার মানে ভারত। এবার বুমরাহর সএই ‘নো বল’কে অভিনব ভাবে ব্যবহার করছে রাজস্থান পুলিশ।  

ট্রাফিক নিয়ম বলে, পথচারীদের জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পারাপার হতে। ভারতের জয়পুর পুলিশ বুমরাহর ‘নো বল’-এর ছবিকে কাজে লাগিয়েছে দারুণভাবে। সেই ছবিতে দেখা যাচ্ছে, একদিকে জেব্রা ক্রসিং থেকে পিছিয়ে দাঁড়িয়ে রয়েছে গাড়ি, পথচলতি মানুষ। অন্যদিকে রয়েছে বুমরাহর ‘নো বল’ ডেলিভারি। সেই ছবির নীচে লেখা রয়েছে,  ‘লাইন একদম টপকাবেন না। তাহলেই কিন্তু বড়সড় মূল্য দিতে হবে।’’ 

বুমরাহ সেদিন ‘নো বল’ না করলে ফাকার জামান অনেক আগেই ফিরে যেতেন প্যাভিলিয়নে। জীবন ফিরে পেয়ে জামান ১১৪ রান করেছিলেন। বুমরাহ এর জন্য প্রবল সমালোচিত হয়েছেন। সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে হাসাহাসি হয়। তার সেই কুখ্যাত ‘নো বল’ যে এভাবে বিখ্যাত হয়ে যাবে, তা জানতেন না বুমরাহও। 

 


বিডি-প্রতিদিন/ ২৩ জুন, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১২

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর