২৪ জুন, ২০১৭ ০৯:০৮

নাটকীয় জয়ে সমতায় ফিরলো দক্ষিণ আফ্রিকা

অনলাইন ডেস্ক

নাটকীয় জয়ে সমতায় ফিরলো দক্ষিণ আফ্রিকা

জয়ের জন্য শেষ দুই বলে ইংলিশদের প্রয়োজন ছিল ৮ রান। আন্দিলে ফেলুকওয়ায়োর শেষ ওভারের পঞ্চম বলে চার মেরে ম্যাচটি জমিয়ে তোলেন লিয়াম ডসন। ফলে ষষ্ঠ বলে ৩ রান হলেও ম্যাচটি ড্র হতো। কিন্তু এবার লিয়াম ডসন পুরোপুরি ব্যর্থ। কোনো রানই নিতে পারলেন না এই অলরাউন্ডার। প্রোটিয়ারা ম্যাচ জিতে গেল ৩ রানে।

এই জয়ের ফলে তিন ম্যাচ সিরিজে ১-১ এ সমতায় ফিরলো দক্ষিণ আফ্রিকা। সিরিজের প্রথম ম্যাচে ৩৩ বল আর ৯ উইকেট হাতে রেখেই জয় পেয়েছিল ইংলিশরা। 

এদিন, টস হেরে ব্যাট করতে নেমে প্রোটিয়া ওপেনার জেজে স্মাটস ৪৫, দলপতি ডি ভিলিয়ার্স ৪৬ রানের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৪ রান তোলে দক্ষিণ আফ্রিকা। এছাড়া ডেভিড মিলার ৮, বেহারদিয়েন ৩২, ক্রিস মরিস ১২ রান করেন। ইংলিশদের পক্ষে টম ক্যারন ৩৩ রানে তিন উইকেট নেন।

১৭৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ১৫ রানে স্যাম বিলিংসকে হারালেও জেসন রস ও জনি বেয়ারস্টোর ব্যাট জয়ের পথেই ছিল ইংলিশরা। তবে ১২৫ রানে ক্রিস মরিস বিলিংসের পর বেয়ারস্টোকে ফিরিয়ে দিলেও ম্যাচ ছিটকে যায়নি স্বাগতিকরা। তবে শেষ দিকে জস বাটলার ও ইয়ন মরগানরা ব্যর্থ হলে নির্ধারিত ২০ ওভারে ৬ হারিয়ে ১৭১ রানে থামে ইংলিশরা। প্রথম দুই উইকেট তুলে নেওয়ার পাশাপাশি মিতব্যয়ী বোলিংয়ের জন্য ম্যাচ সেরা হয়েছেন মরিস।

বিডি-প্রতিদিন/২৪ জুন, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর