২৪ জুন, ২০১৭ ১৬:৪২

পুলিশের ‘অসম্মানের’ উচিত জবাব দিলেন বুমরাহ

অনলাইন ডেস্ক

পুলিশের ‘অসম্মানের’ উচিত জবাব দিলেন বুমরাহ

ফাইল ছবি

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে শুরুতেই পাকিস্তানের ক্রিকেটার ফাকার জমানকে প্যাভিলিয়নে ফেরানোর সুযোগ এসেছিল ভারতের সামনে। তবে যাশপ্রীত বুমরাহ নো বল করার কারণে আউট হওয়া সত্ত্বেও রেহাই পেয়ে যান ফাকার। বলা বাহুল্য, এই বলটি ম্যাচের অন্যতম টার্নিং পয়েন্ট হয়ে রয়ে যায়। কারণ এরপরই বিধ্বংসী ইনিংস খেলে ফাকার একাই ভারতের কাজটা অনেক কঠিন করে দেন। পরের ঘটনা তো সকলেরই জানা।

সম্প্রতি বুমরাহ’র সেই ‘নো বল’-কেই সামনে রেখে গাড়ি চালকদের সতর্ক করতে উদ্যোগী হয়েছিল ভারতের জয়পুর পুলিশ। রাস্তার ধারে এক বিশালাকার হোর্ডিং দেওয়া হয় প্রশাসনের পক্ষ থেকে, যাতে দেখা যাচ্ছে, জেব্রা ক্রসিং-এর সামনে গাড়ি দাঁড়িয়ে রয়েছে। আর হোর্ডিং-এর অন্যপাশে দেখা যাচ্ছে পাক ম্যাচে বুমরাহর নো বলের দৃশ্যটা। হোর্ডিং-এর ক্যাপশনে লেখা হয়েছে, ‘লাইন পেরিয়ো না, তুমি জানো না কত বড় মূল্য দিতে হতে পারে।’

অর্থাৎ এখানে বোঝানো হয়েছে, বুমরাহর ওই একটা ভুলের কারণেই যেমন ফাইনালে ফল ভুগতে হয়েছে ভারতকে, তেমনই অসর্তকভাবে রাস্তায় পথ চললে বড় বিপদ আসতে পারে। কিন্তু জয়পুর পুলিশের এই উদ্যোগটি ভালভাবে নেননি ভারতীয় এই পেসার। সম্প্রটি একটি টুইট করেন তিনি, যাতে লেখেন, ‘খুব ভাল করলে জয়পুর পুলিশ। প্রমাণ হল, দেশের জন্য নিজের সেরাটা দেওয়ার বিনিময়ে তুমি পাল্টা কতটা শ্রদ্ধা অর্জন করেছ।’ ব্যাঙ্গ-এর কষাঘাতেই জবাব দিয়েছেন তিনি। বুমরাহর এ হেন মন্তব্যের পরে ওই হোর্ডিং পুলিশ পাল্টে নেয় কিনা, তা অবশ্য সময়ই বলবে।

 


বিডি-প্রতিদিন/ ২৪ জুন, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৩

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর