২৫ জুন, ২০১৭ ১২:০১

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক ছিন্ন করল আইসিসি

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক ছিন্ন করল আইসিসি

ফাইল ছবি

আইসিসি থেকে বহিষ্কৃত হতে হল মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেট সংস্থাকে। পূর্ণ সদস্যদের ভোটাভুটির মাধ্যমে জুন মাসে আইসিসির এক্সিকিউটিভ কমিটির বার্ষিক সভায় মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেট অ্যাসোসিয়েশনের এই ভাগ্য নির্ধারিত হয়। এর ফলে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেটের সঙ্গে সম্পর্ক ছিন্ন হল আইসিসি-এর।

গত ১২ বছরের মধ্যে তিনবার নিষেধাজ্ঞার পাল্লায় পড়ে ইউএসএসিএ। দু’বছর আগেও একবার মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেট সংস্থাকে সাময়িকভাবে বরখাস্ত করেছিল আইসিসি। আইসিসির বেঁধে দেওয়া নিয়ম মেনে না চলার জন্যই এই নিষেধাজ্ঞা জারি করা হল বলে জানা গেছে। সভায় আইসিসির পূর্ণ সদস্যদের ভোট বিপক্ষে পড়াতেই নির্বাসিত হয়ে যায় মার্কিন যুক্তরাষ্টের ক্রিকেট সংস্থা ইউএসএসিএ।

আইসিসির তরফ থেকে এই বিষয়ে বলে দেওয়া হয়, আইসিসির বোর্ড সভায় বিষয়টিকে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখা হয়। দুই বছরে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেটকে পূনর্গঠন করার সময় দেওয়া হয়েছিল। কিন্তু তা করতে ব্যর্থ যুক্তরাষ্ট্রের ক্রিকেট বোর্ড।

আইসিসির পক্ষ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রিকেট কাঠামো গড়ে তুলতে সর্বোচ্চ চেষ্টা করা হয়েছে। কিন্তু ইউএসএসিএ কোনরকম সহযোগিতাই করেনি। তারা এই ক্ষেত্রে পুরোপুরি ব্যর্থতার পরিচয় দিয়েছে। তাই আইসিসি পূর্ণ কাউন্সিল ক্রিকেট সংস্থাটির বিরুদ্ধে চূড়ান্ত পদক্ষেপ করা হয়েছে।

 

বিডি-প্রতিদিন/ ২৫ জুন, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৩

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর