২৫ জুন, ২০১৭ ১২:২৪

অনিশ্চয়তার মুখে যুবরাজের ভবিষ্যৎ

অনলাইন ডেস্ক

অনিশ্চয়তার মুখে যুবরাজের ভবিষ্যৎ

ফাইল ছবি

যুবরাজ সিংয়ের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা। ২০১৯ বিশ্বকাপে যুবরাজ অথবা ধোনিকে দেখার সম্ভাবনা বেশ কম। বিশ্বকাপের আর ২ বছরও বাকি নেই। চ্যাম্পিয়ন্স ট্রফির পরেই রাহুল দ্রাবিড় প্রশ্ন তুলেছিলেন যুবরাজ-ধোনির ভবিষ্যৎ নিয়ে। কারণ চ্যাম্পিয়ন্স ট্রফিতে সঠিক সময়ে জ্বলে উঠতে পারেননি দুই তারকাই। 

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে দুর্বল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে রান পাননি এই বাঁহাতি ব্যাটসম্যান। ম্যাচটি অবশ্য বৃষ্টির জন্য ভেস্তে যায়। রবিবার দু’‌দল মুখোমুখি হবে দ্বিতীয় ম্যাচে। ভারতীয় শিবিরের চিন্তা এইমুহূর্তে দুটি। এক যদি হয় বৃষ্টি। দ্বিতীয় কারণ অবশ্যই যুবরাজের ফর্ম।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের বিরুদ্ধে গ্রুপ লিগে অর্ধশতরানের পর গোটা টুর্নামেন্ট আর রান পাননি। ফিল্ডিংয়েও ধার কমেছে। এখন তার বয়স ৩৫ বছর। যুবির বোলিংয়ের উপরও আর ভরসা করতে পারছেন না অধিনায়ক কোহলি। সিদ্ধান্তটা নিতে হবে বিরাটকেই। ২০১৯ বিশ্বকাপের দিকে তাকিয়ে একটা কোর টিম বানিয়ে নিতে হবে। ইষান কিষাণ, ঋষভ পন্থদের সুযোগ করে দিতে হবে। রাহানেকে মিডল অর্ডারে থিতু করতে হবে। 

এদিকে দু’‌বছর পর বিশ্বকাপ খেলতে কিন্তু আবার লন্ডনেই আসতে হবে। ক্লাস ও টেম্পারামেন্ট না থাকলে ইংল্যান্ডের সিমিং উইকেটে সফল যে হওয়া যাবে না এটা ভারতীয় টিম ম্যানেজমেন্ট যত দ্রুত বুঝবে ততই তাদের জন্য মঙ্গল।

 


বিডি-প্রতিদিন/ ২৫ জুন, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৪

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর