২৭ জুন, ২০১৭ ১৪:৫৯

কুম্বলের পর বিরাটের নিশানায় ধোনি

অনলাইন ডেস্ক

কুম্বলের পর বিরাটের নিশানায় ধোনি

ফাইল ছবি

মহেন্দ্র সিং ধোনিকে বাদ দিয়েই ভারতীয় দলের প্রথম একাদশ নিয়ে ভাবছেন বিরাট কোহলি। কোচ কুম্বলে ছাঁটাইয়ের পর ক্যাপ্টেন কোহলির নিশানায় ধোনি রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম ম্যাচ ভেস্তে যাওয়ার পর দ্বিতীয় ওয়ানডেতে ১০৫ রানে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়েছে টিম ইন্ডিয়া। ছেলেদের ফর্ম নিয়েও দারুণ খুশি কোহলি। আর তাই চলতি সিরিজেই দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে চান ক্যাপ্টেন। 

শুক্রবার অ্যান্টিগায় তৃতীয় ওয়ানডে। তার আগে প্রথম একাদশে ধোনিকে বসানোর ইঙ্গিত দিলেন ভারত অধিনায়ক। ধোনির পরিবর্তে ঋষভ পন্থকে দেখে নিতে চাইছেন তিনি। চলতি বছর ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে অভিষেক ঘটেছিল পন্থের। যদিও সে ম্যাচে নজর কাড়তে পারেননি তিনি। ১১ বলে ৫ রান করেই আউট হন। 

তবে আইপিএল-এ জ্বলে উঠেছিলেন ঋষভ পন্থ। দিল্লির জার্সি গায়ে ১৪ ম্যাচে ঝুলিতে ভরেছিলেন ৩৬৬ রান। শচীন টেণ্ডুলকর থেকে সৌরভ গাঙ্গুলি সকলেরই প্রশংসা কুড়িয়ে নিয়েছিলেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান। সেই সুবাদে সুযোগ পেয়ে যান ক্যারিবিয়ান সফরেও।


সাংবাদিক সম্মেলনে পন্থ প্রসঙ্গে বিরাট বলেন, “দলের সকলে মিলে সিদ্ধান্ত নেওয়া হবে তাকে প্রথম একাদশে রাখা হবে কি না। নতুনদের সুযোগ করে দেওয়ার জন্য অ্যান্টিগায় দলে কিছু পরিবর্তনের কথা ভাবা হচ্ছে। সেক্ষেত্রে পন্থের নামও উঠে আসছে।”

বিরাটের এই কথাতেই স্পষ্ট ইঙ্গিত, ধোনিকে বসিয়ে পন্থকে জায়গা করে দিতে চাইছেন তিনি। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে আজিঙ্ক-ধাওয়ান জুটি ইতিমধ্যেই কামাল দেখিয়েছে। তাই পন্থকে মিডল-অর্ডারেই ভাবা হচ্ছে। কুম্বলের বিদায়ে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে কোহলিকে। এবার ধোনিকে বসানোর ইঙ্গিত দিলেন তিনি।

 


বিডি-প্রতিদিন/ ২৭ জুন, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৭

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর