২৭ জুন, ২০১৭ ১৬:২০

ভারতীয় বোর্ডে নতুন ভূমিকায় সৌরভ

অনলাইন ডেস্ক

ভারতীয় বোর্ডে নতুন ভূমিকায় সৌরভ

সংগৃহীত ছবি

ভারতীয় ক্রিকেটে লোধা কমিটির সুপারিশ কার্যকর করতে মঙ্গলবার সাত সদস্যের কমিটি গঠন করছে বিসিসিআই। ২৪ ঘণ্টা আগে মুম্বাইয়ে বোর্ডের সদর দফতরে বিশেষ সাধারণ সভায় বিশেষ কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

এদিনই সেই কমিটি তৈরি করা হয়েছে। সাতজনের কমিটিতে রয়েছেন সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। বাকি ছয়জন হলেন- রাজীব শুক্লা (চেয়ারম্যান), টিসি ম্যাথিউ, নব ভট্টাচার্য, জয় শাহ, অনিরুদ্ধ চৌধুরী (বোর্ডের কোষাধক্ষ্য) ও অমিতাভ চৌধুরী (অস্থায়ী সচিব), আহ্বায়কের ভূমিকায় থাকবেন তিনি।

সোমবার বোর্ডের অস্থায়ী সচিব অমিতাভ চৌধুরি বলেছিলেন, লোধা কমিটির সুপারিশ দ্রুত কার্যকর করার জন্য মঙ্গলবারই পাঁচ বা ছয় সদস্যের কমিটি গঠন করা হবে। যে কমিটি ১৫ দিনের মধ্যে সব বিষয়গুলো খতিয়ে প্রাথমিক রিপোর্ট জমা দেবে।

আগামী দুই দিনের মধ্যে এই কমিটি কাজ শুরু করবে। লোধা কমিটির সুপারিশে যে বিষয়গুলো কার্যকর করতে হবে, তাহলো ৭০ বছরের বেশি কোনো ব্যক্তি বোর্ডে থাকতে পারবেন না। এক রাজ্য, এক ভোট নীতি প্রয়োগ করতে হবে এবং টানা তিন বছর কোনো পদে থাকার পর কুলিং পিরিয়ডে যেতে হবে। 

লোধা কমিটির সুপারিশ দ্রুত কার্যকর ছাড়াও পাকিস্তানের সঙ্গে দ্বি-পাক্ষিক সিরিজ ও রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশন নিয়েও আলোচনা হয়। সরকারের অনুমতি না-মেলা পর্যন্ত পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ সম্ভব নয় এদিনের সভায় সিদ্ধান্ত হয়।

বিডি প্রতিদিন/২৭ জুন ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর