২৭ জুন, ২০১৭ ১৬:৩৫

অবশেষে কোচের পদে আবেদন করতে যাচ্ছেন শাস্ত্রী!

অনলাইন ডেস্ক

অবশেষে কোচের পদে আবেদন করতে যাচ্ছেন শাস্ত্রী!

ফাইল ছবি

ভারতের জাতীয় দলের কোচ ইস্যুতে নাটকীয়তা যেন শেষই হচ্ছে না। কোহলির সাথে দ্বন্দ্বে জড়িয়ে পদত্যাগ করেছেন অনিল কুম্বলে। তারই জের ধরে বিশ্ব ক্রিকেটে শুরু হয়েছে সমালোচনার ঝড়। তবে সব কিছু ছাপিয়ে নতুন কোচের সন্ধানে নেমেছে বিসিসিআই। এবার তাতেও শুরু হয়েছে তর্ক-বির্তক।   

বিসিসিআই যে নিয়োগপত্র প্রকাশ করেছিল তার প্রেক্ষিতে আবেদন করেছিলেন বীরেন্দ্রর শেবাগ, টম মুডি, রিচার্ড পাইবাস, লালচাঁদ রাজপুত। এবার তাদের সঙ্গে যোগ দিতে যাচ্ছেন রবি শাস্ত্রী। অবশেষে কুম্বলের আগে ভারতের কোচ বা টিম ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করা শাস্ত্রী কোচের পদে আবেদন করতে যাচ্ছেন বলে খবর প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

এর আগে গত ৩১ মে প্রথম দফায় ভারতীয় কোচের পদে আবেদনের যে সময়সীমা শেষ হয়েছিল, সেই সময়ে আবেদন করেননি শাস্ত্রী। পরে সেই সময়সীমা বাড়ানো হয় ৯ জুলাই পর্যন্ত। শাস্ত্রী যাতে আবেদন করতে পরেন, একারণেই সময়সীমা বাড়ানো হয়েছে এমন সমালোচনাও এখন শুরু হয়েছে।

এদিকে ভারতীয় মিডিয়ার খবর, ক্রিকেটারদের অনেকেই নাকি মনে মনে রবি শাস্ত্রীকেই কোচ হিসেবে চেয়েছিলেন। কারণ বিরাট কোহলিসহ সকল খেলোয়াড়ের সঙ্গেই দারুণ সম্পর্ক শাস্ত্রীর।

প্রসঙ্গত, এক বছর আগে কোচ নিয়োগের সময় অনিল কুম্বেল প্রতিদ্বন্দ্বী ছিলেন শাস্ত্রী। কিন্তু  শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি, ভি ভি এস লক্ষণকে নিয়ে গঠিত উপদেষ্টা কমিটি বেছে নেন অনিল কুম্বলেকে। যদিও সেই সময় শাস্ত্রী ভারতীয় টিম ডিরেক্টর হিসেবে ছিলেন দারুণ সফল।

এ ব্যাপারে বিশ্লেষকরা মনে করছেন, শাস্ত্রী এবার যদি আবেদন করেন তবে তিনিই ভারতের পরবর্তী কোচ হওয়ার দৌড়ে এগিয়ে থাকবেন। 

বিডি-প্রতিদিন/২৭ জুন, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর